শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
‘পিটিআই’ নিয়ে পাকিস্তান সরকারের নতুন সিদ্ধান্ত
অনলাইন ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৫:৪৫ অপরাহ্ন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ফেডারেল সরকার। 

আজ সোমবার (১৫ জুলাই) ইসলামাবাদে সংবাদ সম্মেলনে শাহবাজ শরীফ সরকারের তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার এমন ঘোষণা দেন।  

মন্ত্রী বলেন, ‘দেশকে যদি সামনের দিকে নিয়ে যেতে হয় তবে পিটিআইয়ের অস্তিত্ব দিয়ে তা করা যাবে না, পিটিআই এবং পাকিস্তান সহাবস্থান করতে পারে না। '

তিনি আরও বলেন, ফেডারেল সরকার পিটিআইকে নিষিদ্ধ করার জন্য একটি পিটিশন দায়ের করতে সুপ্রিম কোর্টে যাবে।  দলটির বিরুদ্ধে বিশ্বাসযোগ্য প্রমাণের আলোকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর দ্য ডনের। 

সমালোচকেরা জানিয়েছেন, জাতীয় পরিষদে ইমরান খানের দলটি যাতে একক সংখ্যাগরিষ্ঠতা আর না পেতে পারে সেই জন্যই এমন পদক্ষেপ নেয়া হয়েছে।  দলটির প্রধান ইমরান খান ইদ্দত মামলায় জামিন পাওয়ার পরপরই এমন পদক্ষেপ নিয়েছে শাহবাজ সরকার।  

তথ্যমন্ত্রী আরও বলেন, সরকারের পক্ষ থেকে আর্টিকেল ৬ এর অধীনে রাষ্ট্রদ্রোহের অভিযোগে পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান এবং সাবেক প্রেসিডেন্ট আরিফ আলভির বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তারার।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশটির জাতীয় নির্বাচন অনুাষ্ঠিত হওয়ার আগে পিটিআই-এর নতুন কার্যনির্বাহী কমিটিকে স্বীকৃতি দেয়নি জাতীয় নির্বাচন কমিশন (ইসিপি)।  এমনকি নির্বাচনে পিটিআইয়ের প্রার্থীদের দলটির প্রতীক ক্রিকেট ব্যাট ব্যবহার করতেও দেয়া হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft