বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ
গোপালগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন

জেলার কাশিয়ানি উপজেলার রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ সরোজ কান্তি বাইনকে অপসারণের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালতের বিচারক। 

আজ বৃহস্পতিবার সকালে এ আদেশ দেন উচ্চ আদালতের বিচারক। ওই শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক পর্যায়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস বলেন সরোজ কান্তি বাইন যথাযথ অভিজ্ঞতা না থাকা এবং এমপিওভুক্ত না হওয়া সত্ত্বেও উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কলেজ পর্যায়ের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন শুরু করেন এক পর্যায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। মামলার বিভিন্ন পর্যায় শেষে সরোজ কান্তি বাইনকে উচ্চ আদালত অপসারণের নির্দেশ দিয়ে রায় প্রদান করেছে। সরোজ কান্তি বাইন এলাকায় উগ্র ও স্বেচ্ছাচারী হিসাবে পরিচিত। 

ওই শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন সহকারী শিক্ষক বলেন, সরোজ কান্তি বাইন শিক্ষা প্রতিষ্ঠানে যা খুশি তাই করেন। প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাসকে মোটেও সম্মান করেননা। সবার সাথে রুঢ় আচরণ করেন। তিনি যোগ্যতা না থাকা সত্ত্বেও একটি রুম দখল করে দরজার বাইরে  অধ্যক্ষ লিখে রেখেছেন। ম্যানেজিং কমিটিকে হাতে রেখে প্রতি মাসে ১৬ হাজার টাকা করে বিদ্যালয় থেকে গ্রহণ করেছেন। তার টাকা দিতে ম্যানেজিং কমিটি শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করেছে বিভিন্ন অজুহাতে। এসবের বিচার হওয়া উচিত। 

এ ব্যাপারে জানার জন্য অধ্যক্ষ সরোজ কান্তি বাইনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি উত্তেজিত স্বরে বলেন," এসব ব্যাপার নিয়ে আপনাদের মাথা ঘামানোর দরকার নেই। আমার ব্যাপার আমি বুঝবো"। এরপর তিনি মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft