সোমবার ১৫ জুলাই ২০২৪ ৩০ আষাঢ় ১৪৩১
 

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী    বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের পরামর্শ ইইউর    কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ    দেশে এত কাজ করার পরেও কেউ অন্ধ-বধির হলে কিছু বলার নেই: প্রধানমন্ত্রী    ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ চান আন্দোলনকারী শিক্ষার্থীরা    স্মারকলিপি দিতে ১২ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে    কোটাবিরোধী আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার ইচ্ছা নেই: কাদের   
পিরোজপুরে ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত
পিরোজপুর প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০২৪, ৭:০৪ অপরাহ্ন

পিরোজপুর সদর উপজেলার শিকাদার মল্লিক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত ৭ জুলাইয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। 

জানা গেছে, শহিদুল ইসলাম হাওলাদার শিকদার মল্লিক ইউনিয়ন পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি জেলা আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক। এ ইউনিয়নের পাঁচপাড়া বাজারে থাকা কালীমন্দির ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলার চার্জশিটভুক্ত আসামি তিনি। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে মন্ত্রণালয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, একটি মামলার অভিযোগপত্র পিরোজপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গ্রহণ করায় এবং পিরোজপুর জেলা প্রশাসকের সুপারিশের পরিপ্রেক্ষিতে শহিদুল ইসলাম হাওলাদারকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

পিরোজপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সরদার ফারুক আহম্মেদ জানান, পিরোজপুর সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের একটি কালীমন্দির ২০১৮ সালের ৭ জুলাই ভাঙচুর এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে সুভাষচন্দ্র মিস্ত্রি নামে এক ব্যক্তি বাদী হয়ে পিরোজপুর সদর থানায় ওই বছরের ৭ অক্টোবর মামলাটি করেন। তাতে চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদারকে প্রধান আসামি করা হয়। পুলিশ তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদার ও তার সহযোগীদের নামে ২০২৩ সালের ৫ মে দন্ডবিধির ১৪৩, ৪৪৭, ৩২৩, ৩২৫, ৩০৭, ২৯৫, ৩৭৯, ৪২৭, ৫০৬ এবং ১১৪ ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করে। পিপি আরও জানান, আদলত শহিদুল ইসলামের নামে চার্জ গঠন করলে তিনি কিছুদিন কারাভোগের পরে জামিনে মুক্তি পান। 

বরখাস্তকৃত চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদার জানান, তিনি এখনও চিঠি পাননি, তবে লোকমুখে শুনেছে। চিঠি হাতে পাওয়ার পর এর বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft