সোমবার ১৫ জুলাই ২০২৪ ৩০ আষাঢ় ১৪৩১
 

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী    বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের পরামর্শ ইইউর    কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ    দেশে এত কাজ করার পরেও কেউ অন্ধ-বধির হলে কিছু বলার নেই: প্রধানমন্ত্রী    ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ চান আন্দোলনকারী শিক্ষার্থীরা    স্মারকলিপি দিতে ১২ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে    কোটাবিরোধী আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার ইচ্ছা নেই: কাদের   
ভূমিকম্পে কাঁপল ইকুয়েডরের রাজধানী কিটো
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ৯:০০ অপরাহ্ন

৪.২ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইকুয়েডরের রাজধানী কিটো। এতে কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে ভূমিকম্পের আঘাতে তাৎক্ষণিক কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দেশটির ভূতাত্ত্বিক সংস্থা এ তথ্য জানিয়েছে। খবর আল আরাবিয়া  

আজ সোমবার (০১ জুলাই) আঘাত হানা ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূমি থেকে ৫.৬ কিলোমিটার গভীরে এবং রাজধানী কিটো থেকে এর দূরত্ব ছিল ৮.৪৯ কিলোমিটার। ভূতাত্ত্বিক সংস্থা সামাজিক যোগাযোগমাধ্যম এক্স পোস্টে এ তথ্য জানিয়েছে। 

স্থানীয় সময় মধ্যরাতে ভূমিকম্প আঘাত হানার হানার পর বাসিন্দারা ঘর থেকে বাইরে বেরিয়ে আসেন। ইকুয়েডর জরুরি সেবা বিভাগ ওই ভূমিকম্পের ভিডিও প্রকাশ করেছে। 

ভূমিকম্প আঘাত হানার পরই রাজধানী কিটোর কিছু এলাকার বাসিন্দারা অন্ধকারে নিমজ্জিত হন। কারণ বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। কিটোর মেয়র পাবেল মনোজ এক্স পোস্টে এ তথ্য জানিয়েছেন। এতে তিনি আরও বলেন, এয়ারপোর্ট, মেট্রো, ল্যান্ডফল এবং পানি উৎপাদনের প্ল্যাটের কোনো ক্ষতি হয়নি। 

রাজধানীর বাসিন্দারা জানিয়েছে, ভূমিকম্পের ফলে শক্তিশারী কম্পন অনুভূত হয় এবং বেশকিছু এলাকার দেয়ালে ফাঁটল দেখা গেছে। 

প্রসঙ্গত, ২০২৩ সালের মার্চে ইকুয়েডরে ৬.৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলে এতে ১৫ জন নিহত হয়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft