শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গাজায় নিহতের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৩৭ হাজার
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ৩:৪৭ অপরাহ্ন

গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় আরও ৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে উপত্যকাটিতে নিহত ফিলিস্তিনির সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ৮৩৪ জনে। একই সময় অন্তত ৮৬ হাজার ৮৫৮ জন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। 

শনিবার (২৯ জুন) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বার্তা সংস্থা আনাদুলু গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বলছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় ৪০ জন নিহত এবং ২২৪ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। কারণ, উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

এদিকে, গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল ভূখণ্ডটিতে নৃশংস হামলা অব্যাহত রেখেছে। ফলে লাখ লাখ মানুষ চরম বিপর্যয়ের মধ্যে রয়েছে। সোমবার (২৪ জুন) থেকে বৃহস্পতিবার (২৭ জুন) পর্যন্ত ইসরায়েলি হামলায় ১৩৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। সেই সঙ্গে আহত হয়েছে আরও ৩৩১ জন। জাতিসংঘের মানবিক কার্যক্রম বিষয়ক সমন্বয় দপ্তর (ওসিএইচএ) এমন তথ্য জানিয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবার গাজার শুজাইয়া এলাকায় স্থল অভিযান চালায় দখলদার ইসরায়েল বাহিনী। এতে গাজা শহরের পূর্বাঞ্চল ও উত্তর পূর্বাঞ্চলের ৬০ হাজার থেকে ৮০ হাজার বাসিন্দা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। সাধারণ জনগণকে অবিলম্বে শুজাইয়া এলাকা ছেড়ে যাওয়ারও নির্দেশ দিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft