শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গাজায় জাতিসংঘের সহায়তা কেন্দ্রে ইসরায়েলি হামলায় ৮ জন নিহত
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ২৩ জুন, ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ২৩ জুন, ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সহায়তা সংস্থার (ইউএনআরডব্লিউএ) প্রধান কার্যালয়ে ইসরায়েলি বিমান হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। 

আজ রোববার (২৩ জুন) বিমান থেকে ছোড়া গোলা ভূখণ্ডটির উত্তরে গাজা সিটিতে সংস্থাটির মূলফটকে আঘাত হানে। এতে কয়েকজন ফিলিস্তিনি আহত হয়। গাজায় আসা আন্তর্জাতিক মানবিক সহায়তা এই স্থাপনাটিতে মজুত রাখা হয় এবং পরে বিতরণ করা হয়। 

গাজায় ইসরায়েলি সামরিক বাহিনীর স্থল অভিযানে বাস্তুচ্যুত শত শত বাসিন্দা এ সময় স্থাপনাটির ভেতরে ছিল। ঘটনাস্থলে থাকা একজন ফিলিস্তিনি নারী সংবাদমাধ্যম আল জাজিরাকে বলেছেন, তিনি অনেক মৃতদেহ দেখেছেন এবং তার দুই শিশু হামলায় আহত হয়েছে।

চলতি মাসের ৬ তারিখ জাতিসংঘের একটি স্কুলে ইসরায়েল বিমান হামলা চালায় যাতে শত শত বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়ে ছিলেন। স্থানীয় কর্মকর্তারা বলছেন মধ্য গাজার ওই স্কুলে হামলায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বলছে তারা জাতিসংঘের যে স্কুলে হামলা করেছে সেটি 'হামাসের কম্পাউন্ড' হিসেবে গড়ে উঠেছিল।

স্থানীয় সাংবাদিকরা বিবিসিকে বলেছেন, একটা ইসরায়েলি যুদ্ধবিমান থেকে নুসেইরাত শরণার্থী শিবিরে স্কুলটির উপরের তলায় দুটি রবেট ছোড়া হয়। হামাসের মিডিয়া অফিস ইসরায়েলের এ হামলাকে “বেপরোয়া হত্যাকাণ্ড” বলে অভিযুক্ত করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft