বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কুয়েতে অগ্নিকাণ্ডে নিহত ৪৫ ভারতীয়’র মরদেহ কেরালায় পৌঁছেছে
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ১:৩৭ অপরাহ্ন

কুয়েতে অগ্নিকাণ্ড নিহত ৪৫ ভারতীয়’র মরদেহ বহন করা দেশটির বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটটি কেরালায় পৌঁছেছে। গত দুই দিন আগে কুয়েতে ঘটা অগ্নিকাণ্ডে তাদের মৃত্যু হয়। বিমানটির পরবর্তী গন্তব্য দিল্লিতে।

কুয়েতে অবস্থিত ভারতীয় দূতাবাস জানিয়েছে, ওই বিশেষ বিমানে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী কীর্তি বর্ধন সিংও দেশে ফিরছেন। অগ্নিকাণ্ডের পরই তিনি পরিস্থিতি পর্যবেক্ষণে কুয়েত সফর করেন।

কেরালার কোচি বিমানবন্দরে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে। এসব অ্যাম্বুলেন্সে করে তাদের মরদেহ নেয়া হবে।

গত বুধবার কুয়েতে একটি ছয় তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৪৮ জন নিহত হয়। যাদের মধ্যে ৪৫ জন ভারতীয়। এছাড়া ওই ভবনটিতে কর্মরত শ্রমিকদের মধ্যে ১৭৬ জন ভারতীয় ছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় আরও ৩৩ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। তবে তারা নিরাপদে রয়েছেন।

যাদের মৃত্যু হয়েছে, তার মধ্যে কেরালার ২৩ জন, তামিলনাড়ুর সাতজন, উত্তরপ্রদেশের তিনজন, ওড়িশার দুইজন এবং বিহার, পাঞ্জাব, কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড এবং হরিয়ানার একজন করে রয়েছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী কীর্তি বর্ধন সিং বৃহস্পতিবার কুয়েতে গিয়ে পাঁচটি হাসপাতাল পরিদর্শন করেন। ওই হাসপাতালগুলোতে আহত ভারতীয় শ্রমিকরা ভর্তি ছিলেন।

কীর্তি বর্ধন সিং তার সফরে কুয়েতের নতুন উপ-প্রধানমন্ত্রী শেখ ফাহাদ আল ইউসুফ আল সাবাহ’র সঙ্গে দেখা করেন। যিনি তাকে মরদেহগুলো নেয়ার জন্য প্রয়োজনীয় সহযোগিতা করেন।

এদিকে অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তিদের পরিচয় সনাক্তের জন্য ডিএনএ পরীক্ষা করা হয়েছে। নিহত ৪৮ জনের মধ্যে ৪৫ জন ভারতীয় এবং ৩ জন ফিলিপাইনের বলে জানিয়েছেন ইউসুফ আল সাবাহ।

অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় নিহতের ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া নিহতদের পরিবারের প্রতি তিনি ২ লাখ রুপি সহযোগিতার ঘোষণা করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft