বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বাজারে আসছে দুর্ধর্ষ ই-বাইক, এক টানেই উঠবে ১০০ কিমি গতি
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ৩:০৪ অপরাহ্ন

বাজারে এলো দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক। যার গতি ৮০ বা ১০০ সিসির মোটরসাইকেলও হার মানাবে। এক টানেই গতি উঠবে ১০০ কিলোমিটার। এই ই-বাইকের মডেল ক্রিয়েটারা। দুইটি ভার্সনে এগুলো পাওয়া যাচ্ছে। একটি ভিএস৪ অন্যটি বিএম৪। 

কোম্পানি দাবি করছে, এই বৈদ্যুতিক বাইক দুইটি মাত্র ৩.৭ সেকেন্ডে ০ থেকে ৪০ কিলোমিটার গতি তুলতে সক্ষম। দুইটি বাইকেরই সর্বাধিক স্পিড ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, মডেল দুটি ফুল চার্জে ১০০ কিলোমিটার পথ চলতে পারবে। 

এই ই-বাইকের নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহরাঞ্চলের চালকদের সুরক্ষার কথা মাথায় রেখে এই দুই বাইকেই কাস্টমাইজেশন এবং অ্যাডভান্সড টেকনোলজি দেওয়া হয়েছে।

সুরক্ষার দিক থেকে ক্রিয়েটারা ইলেকট্রিক বাইকে রয়েছে সেফ-স্টার্ট টেকনোলজি। চালক বাইকে একবার টাচ করলেই নিজে থেকে স্টার্ট হতে থাকবে মডেল দুইটি। বাইকটিকে চালানোর জন্য অযাচিত অ্যাক্সিলারেশনেরও দরকার হবে না। প্যাসিভ ব্যাটারি প্যাক কুলিং রয়েছে এতে, যা ওভারহিটিংয়ের ঝুঁকি এড়াতে পারবে।

এই ইলেকট্রিক বাইক দুটির সবথেকে আকর্ষণীয় বিষয় হল তাদের লুক। মডিউলার ভেহিকল প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে তৈরি করা হচ্ছে বাইকটি। এর সেন্সর এবং জিপিএস ট্র্যাকিং ফিচার চালকের সুরক্ষা জোরদার করে, চালানোর অভিজ্ঞতাও মজবুত করে। হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স, লঙ্গার সাসপেনশন ট্রাফেল, পার্পাজ়-বিল্ট প্যানেল ইত্যাদি রয়েছে, যা হিল-ফ্রেন্ডলি নেভিগেশন দিতে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft