বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নবীনগরে জনপ্রিয়তার শীর্ষে এইচ এম আল আমিন
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

আগামী ৫ই জুন নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রতীক বরাদ্দের পর থেকেই ক্রমশই প্রচারমুখর হয়ে ওঠছে উপজেলার প্রতিটি এলাকা। ইতিমধ্যে প্রার্থীরা স্ব স্ব অবস্থান থেকে কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারযুদ্বে নেমে পড়েছেন। পৌছে যাচ্ছেন সাধারণ মানুষের দৌড়গোড়ায়। উন্নয়নের নানাবিধ প্রতিশ্রুতি ও তা বাস্তবায়নের অঙ্গীকার তুলে ধরছেন। আর জনপ্রতিনিধিত্বের চেয়ারে আসীন হতে নানা কৌশলে ভোটারদের আস্থা অর্জনে গুরুত্ব দিচ্ছেন তারা। আর এবারের উপজেলা নির্বাচনে অংশ নিয়ে একাধিক নতুন মুখ। ভোটারদের ভালবাসা অর্জনের পুর্বেও নতুনদের অনেকেই জনপ্রতিনিধি হয়ে সেবক হিসেবে নিজেকে গড়ার প্রস্ততি নিয়ে নির্বাচনের প্রচারযুদ্ধ চালিয়ে যাচ্ছেন। মানুষের ভাগ্যোন্নয়নে ও সুবিধা বঞ্চিত স্ব স্ব এলাকার উন্নয়নে ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেই অংশ নিয়েছেন এ লড়াইয়ে।

এমনি এক রাজনৈতিক ব্যক্তিত্বসম্পন্ন প্রার্থী এইচ এম আল আমিন আহমেদ। চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে মটরসাইকেল প্রতীকে লড়ছেন তিনি। নির্বাচনকে সামনে রেখে প্রতিদিনই ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন তিনি। এছাড়া তাদের কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নেরও প্রতিশ্রুতি দিচ্ছেন। প্রতিটি নির্বাচনী প্রচারণায় উন্নয়ন বাস্তবায়নের নানা প্রতিশ্রুতি ও নির্বাচিত হলে সে মোতাবেক কাজ করবেন বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

জানা যায়, এইচ এম আল আমিন আহমেদ একজন তরুন সমাজ সেবক। মুলত তার পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত থেকে জনসাধারণের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন বারংবার। সেই সেবার ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এবারে তিনি অংশ নিয়েছে উপজেলা পরিষদ নির্বাচনে। মূলত একজন জনপ্রতিনিধি হতে নয় একজন সেবক হিসেবে মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দেয়ার প্রয়াসেই তার এ স্বীদ্ধান্ত। এছাড়াও তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্য পদে যথাযথভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। 

স্থানীয় ভোটাররা জানান, ইতিবাচক মুল্যবোধের অধিকারী সম্পন্ন ব্যক্তিত্ব এইচ এম আল আমিন জীবনের গুরুত্বপূর্ণ সময় মানুষকে সেবার মধ্য দিয়ে কাটিয়ে যাচ্ছেন। মানুষের ভাগ্যয়োন্ননের প্রয়াসে দিন-রাত স্বপ্ন বুনে চলেছেন। তারা আরো বলেন উপজেলাব্যাপী তরুণ শিক্ষিত যুবকরা তার খুব ভক্ত, যার ফলে তারা এবার নির্বাচনে আল আমিনের পক্ষে নির্বাচনী প্রচার প্রচারনায় মাঠ দাপিয়ে বেরাচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী এইচ এম আল আমিন আহমেদ জানান, আমার পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত। এ অবস্থানে থেকে মানুষের সেবায় তাদের পাশে সবসময় থাকার প্রচেস্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, মানুষের নানা সুবিধা-অসুবিধায় পাশে থেকে তাদের সেবায় মনোনিবেশ ও কাঙ্ক্ষিত সেবা প্রদানই আমার লক্ষ্য। নির্বাচিত হতে পারলে রাস্তা-ঘাট নির্মাণ, সংস্কারের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করবো। যাতে সাধারণ মানুষ বর্তমান সরকারের উন্নয়নের সুফল ভোগ করতে পারেন। এছাড়াও অবকাঠামো উন্নয়নের পাশাপাশি দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত শিক্ষা সমৃদ্ধ আলোকিত নবীনগর গঠনে কাজ করবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, নবীনগর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ই জুন নবীনগর উপজেলায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft