বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
নরসিংদীতে তাঁত মালিক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৬:৩৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ১০:২২ অপরাহ্ন

নরসিংদীতে এক তাঁত মালিককে হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার করেছে আদালত। এছাড়া একজনকে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা অর্থদণ্ডের পাশাপাশি দুই আসামিকে খালাস দেয়া হয়েছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক শামীমা পারভীন এই রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, মেয়েকে অপহরণের অভিযোগে দায়ের করা মামলার প্রেক্ষিতে সদর উপজেলার নজরপুরের ছগরিয়াপাড়ার পাওয়ারলুম মালিক (তাঁত মালিক) মনসুর আলীর সাথে একই এলাকার আলামিনের বিরোধ বাধে। এরই প্রেক্ষিতে ২০০৯ সালের ৭ এপ্রিল নরসিংদী পৌরসভার সামনে থেকে অপহরণ করা হয় মনসুর আলীকে। পরবর্তীতে তাকে ছগরিয়াপাড়াস্থ উদিংদিয়া এলাকায় নদীর পাশে হত্যা করে ফেলে যায় অভিযুক্তরা।

বাদি পক্ষের আইনজীবী এডভোকেট আসাদুজ্জামান জানান, নিহতের স্ত্রী জাহানারা বেগমের দায়ের করা মামলার প্রেক্ষিতে তদন্ত শেষে পুলিশ ১২ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এর মধ্যে ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ দেয়া হয়। তাছাড়া একজনকে তিন বছর কারাদণ্ড ও তিন হাজার টাকা অর্থদণ্ড এবং খালাস দেয়া হয় দুইজনকে। 

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে চারজন আদালতে উপস্থিতি ছিলেন। বাকিদের মধ্যে তিনজন এরইমধ্যে মারা গেছেন। তারা সবাই সদর উপজেলার নজরপুর ইউনিয়নের ছগরিয়াপাড়ার বাসিন্দা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  নরসিংদী   হত্যা   মামলা   যাবজ্জীবন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft