বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
টর্নেডোর তাণ্ডবে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের আইওয়া
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০২৪, ৬:১০ অপরাহ্ন

আইওয়া পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, টর্নেডোর ফলে একাধিক মৃত্যু হয়েছে। তবে তারা কোনো সংখ্যা দেয়নি। আহত অন্তত ১২ জন।
 
আইওয়ার ছোট শহর গ্রিনফিল্ডে টর্নেডো ধ্বংসলীলা চালিয়েছে। হাসপাতাল-সহ প্রচুর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য অন্য জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।

আইওয়া স্টেট পেট্রোলের অ্যালেক্স ডিংকলা বলেছেন, ''আমি খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি, একাধিক মানুষের মৃত্যু হয়েছে। আমরা উদ্ধার ও ত্রাণে ব্যস্ত। কেউ নিখোঁজ কিনা, সেটাও খোঁজ নিয়ে দেখা হচ্ছে। গ্রিনফিল্ড হাইস্কুলে ত্রাণকেন্দ্র খোলা হয়েছে।''

গতকাল মঙ্গলবার এই টর্নেডোর ধাক্কায় দুই হাজার বাসিন্দার এই শহর তছনছ হয়ে গেছে। শহরে বুধবারের আগে বাইরের মানুষ ঢুকতে পারবেন না বলে কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে। সাংবাদিকদেরও মঙ্গলবারের মধ্যে শহর ছেড়ে চলে যেতে বলা হয়েছে।

টর্নোডোর ফলে প্রচুর বাড়ি ভেঙে পড়েছে। গাছ উপড়ে গেছে। গাড়ি ভেঙে গেছে। চারপাশে ভাঙা টুকরো ছড়িয়ে আছে। আবাসিকরা একে অন্যকে সাহায্য করছেন।

বার্তাসংস্থা এপি-কে শহরের বাসিন্দা প্যাক্সটন বলেছেন, তিনি বাড়ির বেসমেন্টে আশ্রয় নিয়েছিলেন। তবে তার বাড়ি বেঁচে গেছে। কিন্তু সবাই এত ভাগ্যবান নন। তার ভাই কোডির বাড়ি ভেঙে গেছে। চারপাশে শুধু ধ্বংসের ছবি দেখা যাচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   টর্নেডো  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft