বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাজার মূলধন হারিয়েছে ৬৪ হাজার কোটি টাকা    খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার   
ঝুঁকিমুক্ত স্লোভাক প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৬:৩৬ অপরাহ্ন

স্লোভাক প্রধানমন্ত্রী রবার্ট ফিকো এক বন্দুকধারীর হত্যা প্রচেষ্টা থেকে বেঁচে গেছেন। তার জীবন এখন ঝুঁকিমুক্ত। স্লোভাক উপ-প্রধানমন্ত্রী এবং পরিবেশ মন্ত্রী টমাস তারাবা এ কথা বলেছেন। 

এক সাক্ষাৎকারে টমাস বিবিসি’কে বলেন, অস্ত্রোপচার সফল হয়েছে এবং প্রধানমন্ত্রীর অবস্থা এখন শঙ্কামুক্ত।

স্লোভাকিয়ার পশ্চিমাঞ্চলীয় হ্যান্ডলোভা শহরে একটি সরকারি বৈঠকের পর অজ্ঞাতনামা এক ব্যক্তির গুলিবর্ষণে ফিকো আহত হয়েছেন। বাহু, বুক এবং পেটে ক্ষতসহ তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বয়োবদ্ধ বন্দুকধারীকে আটক করা হয়েছে।

স্লোভাক গণমাধ্যমের মতে, তিনি একজন ৭১ বছর বয়সী লেখক জুরাজ সিন্টুলা। জুরাজ সরকারের নীতির সাথে একমত না হয়ে ফিকোকে হত্যা প্রচেষ্টায় গুলি বর্ষণ করে।

ফিকো ইউক্রেনের ওপর একটি নীতিগত অবস্থান মেনে চলেন। তিনি যুদ্ধবিরতি এবং শান্তি আলোচনার পক্ষে। তার সরকার ২০২৩ সালের অক্টোবরে কার্যভার গ্রহণ করে কিয়েভে সামরিক সরবরাহ বন্ধ করে দেয়। তবে মানবিক সহায়তা প্রদান অব্যাহত রাখে। প্রধানমন্ত্রী রাশিয়ার সাথে সম্পর্ক স্বাভাবিক করার কথা বলেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   স্লোভাক   গুলিবিদ্ধ   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft