বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
আক্কেলপুরে হাসপাতালের মেঝে পরিষ্কার করলেন হুইপ স্বপন
আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৫:৪২ অপরাহ্ন

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অপরিচ্ছন্ন দেখে সাদামাটা পোশাকে হাজির হয়ে ব্লিচিং পাওডার ছিটিয়ে মেঝে পরিষ্কারের ব্রাশ হাতে নিয়ে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ (কালাই,ক্ষেতলাল,আক্কেলপুর) আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন।

আজ মঙ্গলবার সকাল থেকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান ফটকে আওয়ামীলীগের দলীয় নেতা কর্মীদের ভীর। প্রত্যেকে পরিধান করে আছে হাতে গ্লভ্স মুখে মাস্ক। সকাল ১০ টায় সাদামাটা পোশাক পরিধেয় অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আসেন হুইপ স্বপন। এর পরেই হাসপাতাল ভবনে দলীয় নেতা কর্মীদের নিয়ে প্রবেশ করেন তিনি। নিজ হাতে ব্লিচিং পাওডার ও পানি ছিটিয়ে মেঝে পরিস্কার করার ব্রাশ হাতে নিয়ে শুরু করেন পরিস্কার করা। এসময় দলীয় নেতা কর্মীরা তাকে সহযোগীতা করেন। হুইপ স্বপনের নিজ হাতে পরিস্কার করার খবর পেয়ে দেখতে ভীর জমায় স্থানীয় বাজারের লোকজন। এই অভিযানের পাশাপাশি রোগীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা সমাধান করেন।

জানা গেছে, গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত হন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করতে গিয়ে তিনি হাসপাতাল ভবনের অভ্যন্তরে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশ লক্ষ্য করেন। পরে তিনি নিজেই হাসপাতাল পরিষ্কার করার সিদ্ধান্ত নেন।

হুইপ স্বপনের এ ধরণের কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন দেখতে আসা হজন সাধারণ এবং হাসাপাতালের সেবা প্রত্যাশীরা। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদ বলেন, ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের বিভিন্ন সমস্যা ও চিকিৎসক সংকট নিয়ে আলোচনা হয়। এসময় তিনি হাসপাতাল পরিদর্শনকালে কিছু অপরিচ্ছন্নতা লক্ষ্য করেন এবং এগুলো নিজে পরিষ্কার করার সিদ্ধান্ত নেন। সেই মোতাবেক তিনি আজ সকালে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে নিজ হাতে হাসপাতাল পরিষ্কার করেন। পরিচ্ছন্নতা কর্মী সংকট থাকায় আমাদের সাধ্য মতো পরিষ্কার করার চেষ্টা করি। 

জানতে চাইলে জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল-মাহমুদ স্বপন বলেন, জনগণের স্বার্থে স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে আজ দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে সেচ্ছা শ্রমের ভিত্তিতে হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্ন করছি। আমাদের আশা প্রতি মাসে একটি নির্দিষ্ট শুক্রবারে নেতা কর্মী ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি হাসপাতালের জনবল সংকটসহ অন্যান্য যে সকল সমস্যা রয়েছে সেগুলো নিরসনের চেষ্টা চলছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জয়পুরহাট  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft