বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাজার মূলধন হারিয়েছে ৬৪ হাজার কোটি টাকা    খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার   
ইসরায়েলের পাইপলাইনে বিলিয়ন ডলারের অস্ত্র
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৪:২১ অপরাহ্ন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অস্ত্র পাঠানো বন্ধ করার হুমকিতে মোটেও বিচলিত নন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। কেন বাইডেনের হুমকিকে পাত্তা দিচ্ছেন না নেতানিয়াহু, এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ইহুদিবাদী দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম টাইমস অব ইসরায়েল।

প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন প্রশাসন একটি বোমার চালান আটকে দিলেও এখনো ইসরায়েলের পাইপলাইনে আছে কয়েক বিলিয়ন ডলারের অস্ত্রের চালান। এসব অস্ত্রে রাফায় হামলা চালাতে মোটেও বেগ পেতে হবে না ইসরায়েলের।

ঘনবসতিপূর্ণ রাফায় হামলা মানে বিপুল মানুষের প্রাণহানি, এই বিবেচনায় বাইডেনের প্রশাসন একটি অস্ত্রের চালান আটকে দেয়। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি চালান বন্ধ করলেও যুক্তরাজ্য ঘোষণা দিয়েছে, তারা ইসরায়েলকে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখবে। এছাড়াও আটকে দেয়া অস্ত্র চালানের আগে মার্কিন অস্ত্রের আরও কয়েকটি চালান ইসরায়েলের পথে রয়েছে। আটকে দেয়া মার্কিন অস্ত্রের চালানে ছিল ২ হাজার ও ৫০০ পাউন্ড ওজনের বোমা।

অস্ত্রের চালান বন্ধ করে দেয়া হবে-যুক্তরাষ্ট্রের এমন হুমকি দেওয়ার পর নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল একা লড়তে পারে। যদি প্রয়োজন হয়, আমরা একাই দাঁড়াব। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, রাফাহ আক্রমণ করা হলে তিনি আর্টিলারি শেলসহ কিছু অস্ত্র আটকে রাখবেন। গাজায় বেসামরিক মৃত্যুর আশঙ্কায় যুক্তরাষ্ট্র ইতোমধ্যে একটি বোমার চালান স্থগিত করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft