বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বৃষ্টিতে নিভেছে সুন্দরবনের আগুন, এখনও তল্লাশি করছে বন বিভাগ
বাগেরহাট প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৬:৫০ অপরাহ্ন

তিনদিন ধরে জ্বলতে থাকা সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকার আগুন বৃষ্টিতে সম্পূর্ণ নিভে গেছে। কোথাও আগুন ও ধোয়ার উপস্থিতি নেই। তবে অতিরিক্ত সতর্কতার জন্য মঙ্গলবার সকাল থেকে বনের মধ্যে আগুন ও ধোয়া অনুসন্ধ্যান কাজ শুরু করেছে বনকর্মী ও স্থানীয়রা। তল্লাশি চলবে সন্ধ্যা পর্যন্ত।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নূরুল করিমসহ বন বিভাগের কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ ঘটনাস্থলে রয়েছেন।এখনও প্রস্তুত রয়েছে বন বিভাগের ফায়ার ইউনিট।

শনিবার (০৪ মে) বিকেলে খবর পাওয়া  সুন্দরবনের আমরবুনিয়া এলাকার আগুন নেভাতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ড,  বিমান বাহিনী ও স্থানীয় ৫শতাধিক স্বেচ্ছাসেবক অংশ নেয়। সর্বশেষ সোমবার সন্ধ্যা থেকে দেড় ঘন্টার বৃষ্টিতে বনের আগুন সম্পূর্ণরুপে নিভেছে বলে দাবি বন বিভাগের।

আজ মঙ্গলবার দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আছাদুজ্জামান জানান, বনের মধ্যে এখন কোন আগুন নেই। তারপরও আমাদের লোকজন আগুন ও ধোয়া তল্লাশি করছে। যদি কোথাও কোন আগুন পাওয়যা যায়, তাহলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আগুন   বাগেরহাট   সুন্দরবন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft