শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না গাজায়     তাপপ্রবাহ কমে আসতে পারে বৃষ্টি    রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র   
পাইপ লাইন আটকে আশুগঞ্জে বিদ্যুৎ উৎপাদন ব্যহত
আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ৪ মে, ২০২৪, ১০:২২ অপরাহ্ন

পানির পাইপ লাইনে ময়লা ও কচুরিপানা ঢুকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কম্পানি লিমিটেডের (এপিএসসিএল) দু’টি ইউনিটে বিদ্যুৎ উৎপাদন আংশিক বন্ধ হয়ে গেছে। গতকাল শুক্রবার রাতে ময়লা পানি ঢোকার পর থেকে সংশ্লিষ্টরা সেগুলো সরিয়ে উৎপাদন স্বাভাবিক করার চেষ্টা করেন। 

তবে শনিবার সন্ধ্যা ছয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই দু’টি ইউনিটে বিদ্যুৎ উৎপাদন শুরু হয়নি। রাতের মধ্যে উৎপাদন শুরু হতে পারে বলে আশা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সৃষ্ট সমস্যায় দু’টি ইউনিটে প্রায় ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এপিএসসিএল এর ছয়টি কেন্দ্র থেকে মোট ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। এর মধ্যে ৪৫০ মেগাওয়াট ক্ষমতার দু’টি কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্টের স্টিম টারবাইন চালু রাখতে মেঘনা নদী থেকে পাম্পের মাধ্যমে পাইপ দিয়ে পানি আনতে হয়। শুক্রবার রাতে ঝড়ের সময় ওই পাইপ দিয়ে ময়লা ও কচুরিপানা ঢুকে পড়ে। এতে পাওয়ার প্লান্টের নর্থ ও সাউথ স্টিম টারবাইন অংশ বন্ধ হয়ে যায়। ফলে প্রায় ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হয়।

এপিএসসিএল’র নির্বাহী পরিচালক (পরিচালন ও সংরক্ষণ) প্রকৌশলী মো. আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি জানান, পানির পাইপে ময়লা ঢুকে সমস্যা সৃষ্টি হয়। আশা করা হচ্ছে অল্প সময়ের মধ্যে বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক হবে বলে তিনি ওই সময় আশাবাদ ব্যক্ত করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  বিদ্যুৎ   ব্রাহ্মণবাড়িয়া  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft