বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
লামার আজিজনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
লামা (বান্দরবান) প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ৬:০১ অপরাহ্ন

লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে যুব উন্নয়ন পরিষদের উদ্যোগে অনাবৃষ্টি,  প্রচন্ড তাপদাহ হতে পরিত্রান পেতে বৃষ্টির বিশেষ প্রার্থনা (ইসতিসকার) নামাজ আদায় করা হয়েছে।

আজ শুক্রবার জুমার নামাজের পর চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়র মাঠে শত শত ধর্মপ্রান মুসলমান প্রচন্ড রোদ আর তাপদাহ উপেক্ষা করে নামাযে শরীক হয়। এ সময় ছোট শিশুরাও নামাযে অংশগ্রহন করে। বেশ কিছুদিন যাবৎ অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। এতে ভোগান্তিতে পড়েছে সব শ্রেণির মানুষ। দীর্ঘদিন অনাবৃষ্টির কারনে নষ্ট হচ্ছে আবাদি জমির ফসল আর সেই সাথে দিনমজুর সহ খেটে খাওয়া মানুষগুলো পড়েছে চরম বিপাকে।

প্রচন্ড তাপদাহ আর অসহ্য গরম থেকে বাচঁতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে স্থানীয় তাওহীদি জনতার ব্যানারে মাঠের খোলা আকাশের নীচে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়।

নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচন্ড খরা থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানরা ক্ষমা চেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতীব হাফেজ মাওলানা মোহাম্মদ হোবাইব।

নামাজ ও মোনাজাতের আগে কেন্দ্রীয় জামে মসজিদের খতীব হাফেজ মাওলানা মোহাম্মদ হোবাইব তার বক্তব্যে বলেন, ইসতিসকার নামাজের অর্থ হল, দুনিয়ায় যদি কোন বালা-মুসিবত হয় আসে, প্রচন্ড তাপদাহ, খরার কারনে ফসলাআদি নষ্ট হয়ে যায়, মানুষের চলাচল দুর্বির্ষ জীবনযাপন করেন, তখন মাঠে গিয়ে খোলা আকাশের নিচে ইসতিকার নামাজ পড়তে হয়। এ বিষয় হাদিসের বর্ননা অনুযায়ী  সর্বস্তরের মানুষের উদ্যোগে নামাজে  অংশ নিয়েছি। আমরা সকলে আল্লাহর কাছে কৃতকর্মের মার্জনার জন্য মোনাজাত করেছি। আল্লাহ যেন রহমতের বৃষ্টি দিয়ে আমাদেরকে  শান্তি এবং সবুজ জমিন যেন  ফিরিয়ে দেন। সব বালা মুসিবত থেকে যেন  আমাদেরকে হেফাজত করুন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft