শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
জাজিরায় কন্দাল ফসল চাষে কৃষকদের প্রশিক্ষণ
প্রতিনিধি (জাজিরা) শরীয়তপুর:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪:২২ অপরাহ্ন

শরীয়তপুর জাজিরায় কৃষকদের দক্ষ করে গড়ে তুলতে কন্দাল (কচু) জাতীয় ফসল চাষের উন্নয়ন প্রকল্পের আওতায় ৬০ জন কৃষক-কৃষানীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। জাজিরা উপজেলা কৃষি অফিসের আয়োজনে ১৬ ও ১৭ এপ্রিল উপজেলা পরিষদের পুরাতন ভবনের কনফারেন্স রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় ।

আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে জাজিরা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. ওমর ফারুক এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) আবুল হোসেন মিয়া, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মোহাম্মদ রিয়াজুর রহমানসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মুসলিমা জাহান রুনিয়া। 

প্রশিক্ষণ শেষে উপজেলা কৃষি অফিসার ওমর ফারুক বলেন, কন্দাল জাতীয় ফসল অর্থাৎ আলু, মিষ্টি আলু, লতিকচু, ওলকচু, মুখীকচু প্রভৃতির কথা বলা হয়েছে। জাজিরার মাটি কন্দাল ফসল চাষের খুবই উপযুক্ত। কন্দাল জাতীয় ফসলে পুষ্টিগুণ বেশি থাকে এবং প্রচলিত ফসলের তূলনায় অধিক লাভজনক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft