শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
ত্বকের দাগ দূর করার উপায়
প্রকাশ: রোববার, ১৪ এপ্রিল, ২০২৪, ৬:৫৬ অপরাহ্ন

ত্বকের দাগ দূর করবেন যেভাবেআমাদের ত্বকের নানা দাগছোপ দূর করার এবং উজ্জ্বলতা বাড়ানোর রয়েছে প্রাকৃতিক উপায়। বিভিন্ন প্রাকৃতিক উপদান ব্যবহার করে ত্বকের দাগ দূর করে উজ্জ্বলতা বাড়ানো সম্ভব। সেজন্য বাইরে থেকে একগাদা পয়সা খরচ করে বিভিন্ন উপকরণ কিনে আনার প্রয়োজন নেই। বরং ঘরে থাকা বিভিন্ন উপাদান দিয়ে খুব সহজেই ত্বকের যত্ন নিতে পারবেন। চলুন জেনে নেয়া যাক ত্বকের দাগছোপ দূর করে উজ্জ্বলতা বাড়নোর ঘরোয়া উপায়-

বেসন:
বেসন দিয়ে কেবল মজার মজার খাবারই তৈরি করা যায় না, সেইসঙ্গে এটি আমাদের ত্বকের জন্য প্রাকৃতিক এক্সফোলিয়েটর হিসেবেও কাজ করে। আমাদের মুখে জমে থাকা মৃত কোষের স্তর পরিষ্কার করতে এবং ত্বকের আসল উজ্জ্বলতা ফিরিয়ে আনতে কাজ করে বেসন। ত্বকে জমে থাকা ময়লা পরিষ্কার করতেও কাজ করে এটি। তাই ত্বকের যত্নে বেসনের ব্যবহার করতে পারেন। সেজন্য একটি পাত্রে পরিমাণমতো বেসন ও দুধ নিয়ে ঘন পেস্ট বানিয়ে ফেলতে হবে। এরপর সেই মিশ্রণ মুখে লাগিয়ে রেখে দিতে হবে শুকিয়ে যাওয়া পর্যন্ত। শুকিয়ে গেলে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

টক দই:
টক দই আমাদের সুস্থ রাখতে সাহায্য করে। সেইসঙ্গে এটি আমাদের ত্বকের যত্নেও বেশ কার্যকরী। এটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করতে পারেন। টক দইয়ে থাকে ল্যাকটিক অ্যাসিড যা ত্বকে স্ক্রাবিং এজেন্ট হিসেবে কাজ করে। এটি আমাদের ত্বকের আর্দ্রতার মাত্রা ধরে রাখতে কার্যকরী ভূমিকা রাখে। এক্ষেত্রে মুখে সরাসরি টক দই ব্যবহার করতে পারেন অথবা আপনার ফেসপ্যাকের সঙ্গে মিশিয়েও ব্যবহার করতে পারেন। ত্বকের যত্নে নিয়মিত টক দই ব্যবহার করলে পরিবর্তনটা আপনি নিজেই বুঝতে পারবেন।

অ্যালোভেরা জেল
ত্বকের যত্নে অ্যালোভেরা জেলের উপকারিতার কথা শুনেছেন নিশ্চয়ই? এটি ত্বকের আর্দ্রতা বাড়াতেও কাজ করে। অ্যালোভেরা জেল আমাদের ত্বকের ভেতরে জমে থাকা দূষিত পদার্থ বের করে দিতে কাজ করে। তাই আপনার রূপচর্চার উপাদানের তালিকায় এটি যোগ করে নিন। সেজন্য আপনাকে তেমন কিছুই করতে হবে না। কেবল প্রতিদিন দুইবেলা অ্যালোভেরা জেল ত্বকে ব্যবহার করলেই উপকার পাবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft