বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ফুটপাতের দোকানগুলোতেও ক্রেতাদের উপচে পড়া ভিড়
প্রকাশ: শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ৫:৪৬ অপরাহ্ন

ঈদের বাকি আর মাত্র কয়েকদিন। শেষ সময়ে কেনাকাটায় ব্যস্ত অনেকেই। রাজধানীর মার্কেটগুলোতে এখন উপচে পড়া ভিড়। পাশাপাশি জমে উঠেছে ফুটপাতের কেনাবেচাও।

আজ শুক্রবার রাজধানীর নিউমার্কেট এলাকায় দেখা যায়, শুধু শপিংমল নয়, ফুটপাতের দোকানেও ক্রেতাদের উপচে পড়া ভিড়। তুলনামূলকভাবে দাম কম হওয়ায় এখান থেকেই পছন্দের পোশাক কিনছেন অনেকেই। নিউমার্কেট এলাকার ফুটপাতেও একদামে বিক্রি হয় কাপড়, ফলে ক্রেতারাও দরদাম করা ছাড়া স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে পারছেন। এছাড়া স্বল্প আয়ের মানুষের শেষ ভরসাও ফুটপাতের দোকানে।

বিক্রেতারা জানান, দোকান ভাড়া সেভাবে না থাকায় এবং খরচ কম হওয়ায় অনেকটা কম দামে কাপড় বিক্রি করতে পারেন তারা। তাই তাদের দোকানে ক্রেতা সমাগমও বেশি।

ফুটপাতের এসব দোকান ঘুরে দেখা যায়, ছেলেদের টি-শার্ট ১০০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। জিনসের প্যান্ট ৩০০ থেকে ৪০০ টাকা, শার্ট ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া মেয়েদের প্লাজু ১০০ টাকা, জামা ৩০০ টাকা, ওড়না ১৫০ থেকে ২০০ টাকায় পাওয়া যাচ্ছে। বাচ্চাদের হাফ প্যান্ট বিক্রি হচ্ছে ২৫-৩০ টাকায়, সুতি কাপড়ের জামা মিলছে ৩০০ টাকায়।

পাশাপাশি নারীদের ব্যাগ ৪০০ থেকে ৭০০ টাকা, জুতা ১৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও বিভিন্ন ধরনের কসমেটিকসসহ নানান সব জিনিসপত্র পাওয়া যাচ্ছে ফুটপাতের দোকানে।

ফুটপাতে কাপড় কিনতে আসা হুমায়ূন বলেন, ‘মার্কেট ঘুরে দেখলাম, অনেক দাম চায় কাপড়ের। বাধ্য হয়ে ফুটপাত থেকে কিনলাম। এখানকার কাপড়ের মানও ভালো। পার্থক্য শুধু মার্কেটের ভেতরে আর এগুলো ফুটপাতে।’

আরেক ক্রেতা রাখী বলেন, ‘মার্কেট থেকেও কিনেছি, ফুটপাত থেকেও কিনেছি। গরমের হালকা কাপড় কেনার জন্য ফুটপাতই ভালো। এখানে দাম কম, আর কাপড়ের মানও ভালো। ঈদের কেনাকাটা করলাম। তবে এত লোকজনের ভিড়ে আর প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে যাওয়ার মতো অবস্থা।’

ফুটপাতের কাপড় বিক্রেতা সাকিব বলেন, ‘ঈদ উপলক্ষে ক্রেতা এখন অনেক বেশি। বিক্রিও হচ্ছে ভালো। আমাদের এখানে কাপড় দামাদামি করা লাগে না, সব একদামে বিক্রি করি।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft