বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
গাজায় নিহতের সংখ্যা ছাড়াল ৩৩ হাজার
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ৪:১৩ অপরাহ্ন

যুদ্ধবিধ্বস্ত গাজায় প্রায় ছয় মাস ধরে ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় নিহতের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে। অবরুদ্ধ গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে সংবাদমাধ্যম আনাদুলু এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, নিহত ফিলিস্তিনির সংখ্যা ৩৩ হাজার ৩৭ জন। নিহত ফিলিস্তিনিদের ৭০ শতাংশের বেশির নারী ও শিশু। 

গাজায় এখন পর্যন্ত প্রাণ গেছে ১৩ হাজারের বেশি শিশু ও আট হাজার ৪০০ নারীর। বিভিন্ন ভবনের ধ্বংসস্তূপে চাপা পড়া অনেকেই নিখোঁজ হয়েছেন, যারা মারা গেছেন বলে ধরে নেয়া হয়েছে। অন্যদিকে হামলায় আহত হয় অন্তত ৭৫ হাজার ৬৬৮ জন।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে গাজার শাসক দল সশস্ত্র হামাসের প্রাণঘাতী হামলার জবাবে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।

হামাসের ওই হামলায় নিহত হয় ১ হাজার ১৩৯ ইসরায়েলি। ওই দিন দুই শতাধিক ইসরায়েলিকে বন্দি করে গাজায় নিয়ে আসে সশস্ত্র ফিলিস্তিনি যোদ্ধারা।

ওই হামলার প্রতিক্রিয়ায় সেদিনই গাজায় নির্বিচার হামলা শুরু করে সামরিক- প্রযুক্তিগতভাবে বিশ্বের অন্যতম শক্তিশালী দেশটি। এ হামলা থেকে রেহাই পায়নি শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, মসজিদ কিংবা গির্জার মতো বেসামরিক এবং ধর্মীয় স্থাপনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft