শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তানে নৌঘাঁটিতে সন্ত্রাসী হামলা, নিহত ৬
প্রকাশ: মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪, ৩:৪১ অপরাহ্ন

আজ মঙ্গলবার পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় নৌঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। হামলায় ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে পাঁচজনই হামলকারী, আর একজন পাকিস্তানি আধাসামরিক সৈন্য রয়েছেন।

স্থানীয় এক কর্মকর্তা বলেন, সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালালে নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালায়। এ সময় পাঁচজন হামলাকারী নিহত হন। এ ছাড়া একজন আধাসামরিক সৈন্যও নিহত হয়েছেন।

মাত্র এক সপ্তাহ আগেই জাতিগত বেলুচ সন্ত্রাসীরা দেশটিতে হামলা চালিয়েছে। এরপর আজ দ্বিতীয় হামলার ঘটনা ঘটল পাকিস্তানে। পাঁচ হামলাকারী নিহত হওয়ার বিষয়টি পাকিস্তান নৌবাহিনী ও সেনাবাহিনী উভয়েই আলাদা আলাদা বিবৃতিতে নিশ্চিত করেছে।

বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আলোচিত বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) ইতিমধ্যে এ হামলার দায় স্বীকার করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কার্যালয় থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, আমরা বড় ধরনের ক্ষতি থেতে আপাতত রক্ষা পেয়েছি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এক দশকেরও বেশি সময় ধরে বেলিচিস্তান এলাকায় সন্ত্রাসী গোষ্ঠীগুলো হামলা চালিয়ে আসছে। প্রদেশটি আফগানিস্তান–ইরান সীমান্তবর্তী। সম্প্রতি এই প্রদেশে চীন বিনিয়োগ করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft