বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
৩ ভোটকেন্দ্র জ্বালিয়ে দিলেন রাশিয়ানরা
প্রকাশ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪, ৯:১৯ অপরাহ্ন

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে ১৭ মার্চ পর্যন্ত। ভোটের প্রথমদিন শুক্রবার রাশিয়াজুড়ে অন্তত তিনটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছেন রাশিয়ানরা। খবর মস্কো টাইমসের।

মস্কোতে একটি ভোটিং বুথে আগুন দেওয়ার অভিযোগে এক বয়স্ক নারীকে আটক করা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ অফিসাররা নারীকে আটক করছে। সেসময় তিনি তার ফোনে আগুনের ছবি তুলছিলেন।

মস্কোর কেন্দ্রীয় তদন্ত কমিটি পরে জানিয়েছে, তারা অগ্নিসংযোগের অপরাধ তদন্ত শুরু করেছে।

নির্বাচন কর্মকর্তারা রাষ্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তিকে বলেছেন, হামলায় কোনো ব্যালট ক্ষতিগ্রস্ত হয়নি এবং ঘটনার পর ভোটকর্মীরা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন।

সেন্ট পিটার্সবার্গে এক তরুণী একটি ভোটকেন্দ্রে মোলোটভ ককটেল ছুড়ে মারেন। ঘটনার পর তাৎক্ষণিকভাবে পুলিশ তাকে আটক করে।

এদিকে, উত্তর রাশিয়ার খান্তি-মানসি স্বায়ত্তশাসিত জেলায় এক নারী একটি ব্যালট বাক্সে আগুন দেওয়ার চেষ্টা করেছিলেন। এসময় তার হাতে একটি মোলোটভ ককটেল ছিল বলে ধারণা।

তিনটি অগ্নিসংযোগের ঘটনাই একই দিনে রিপোর্ট করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, ভোটকেন্দ্রে ভাঙচুরের অভিযোগে অন্তত সাতজনকে আটক করা হয়েছে। এছাড়াও ভোটাররা সারাদেশে কেন্দ্রে সবুজ রঙের তরল ছিটিয়েছে।

নির্বাচনের প্রধান এলা পামফিলোভা দাবি করেছেন, সবুজ তরল ছিটানোর ঘটনায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা বলেছেন, তাদের টাকার বিনিময়ে এসব করতে বলা হয়েছিল। কিন্তু এ কাজের অপরাধমূলক শাস্তি সম্পর্কে তারা কিছু জানতেন না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft