বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী ইসাক দার
প্রকাশ: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ২:০১ অপরাহ্ন

পাকিস্তানের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সাবেক অর্থমন্ত্রী ইসহাক দার। ক্ষমতাসীন জোট সরকারের বৃহত্তম শরিক পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) জ্যেষ্ঠ নেতা তিনি।
সোমবার (১১ মার্চ) ইসলামাবাদে শপথ নেন তিনি। এসময় কেন্দ্রীয় মন্ত্রিসভার আরও ১৮ জন সদস্য শপথ নেন।

ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউসে এই শপথ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের উদ্বোধনে জাতীয় সঙ্গীত বাজানো হয়, এরপর পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। ৭৩ বছর বয়সী ইসহাক দার একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং একজন পাকা রাজনীতিবিদ। তিনি পিএমএল-এন প্রধান নওয়াজ শরিফের ঘনিষ্ঠ আত্মীয় এবং ঘনিষ্ঠ সহযোগীও।

মূলত ইসহাকের নেতৃত্বেই দীর্ঘ টানাপোড়েনের পর ২০২৩ সালে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে যে জরুরি ঋণ পেয়েছিল অর্থনৈতিক সঙ্কটে টালমাটাল পাকিস্তান, যা এখনো কাটেনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft