শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
চলতি বছর বাংলাদেশে আসছেন সৌদি যুবরাজ
প্রকাশ: সোমবার, ১১ মার্চ, ২০২৪, ৯:১৩ অপরাহ্ন

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান চলতি বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশ সফরে আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে সোমবার (১১ মার্চ) এক ব্রিফিংয়ে তিনি বলেন, সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি দেশটির প্রধানমন্ত্রীও। আমরা সেটা নিয়ে আলোচনা করেছি। এ বছরের দ্বিতীয়ার্ধে তার এ সফর হওয়ার কথা রয়েছে।

তুরস্ক, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সফরের অভিজ্ঞতা জানাতে পররাষ্ট্রমন্ত্রীর এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ৫ মার্চ সৌদি আরবের জেদ্দায় ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ বৈঠকে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদের সঙ্গে বৈঠক করেন তিনি।

ওই বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবে প্রায় ৩০ লাখ বাংলাদেশি প্রবাসী রয়েছেন এবং বাংলাদেশের জন্য সৌদি পররাষ্ট্রমন্ত্রীর অগ্রাধিকার রয়েছে বলে জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সৌদি আরবের সাথে সম্পর্ককে বহুমাত্রিক সম্পর্কের রূপ দিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, সৌদিতে ১০ বিলিয়নসহ গালফ দেশগুলোতে ৫০ বিলিয়ন গাছ লাগানোর উদ্যোগে বাংলাদেশ অংশ নেবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft