শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
‘নেতৃত্ব প্রতিষ্ঠা নয়, শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করবে ছাত্রলীগ’
প্রকাশ: সোমবার, ১১ মার্চ, ২০২৪, ৯:১৪ অপরাহ্ন

শিক্ষার্থীদের ওপর প্রভাব খাটিয়ে নেতৃত্ব প্রতিষ্ঠা করে আধিপত্য বিস্তার ছাত্রলীগের মূল উদ্দেশ্য নয়। শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে মেধাবী ও প্রতিভাবানদের যোগ্য নেতৃত্বের সুযোগ সৃষ্টি করে কাজ করে যাওয়াই ছাত্রলীগের মূল উদ্দেশ্য।

সোমবার (১১ মার্চ) বিকেলে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শেখ রাসেল মাঠে অনুষ্ঠিত কর্মী সভায় এই মন্তব্য করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. সাদ্দাম হোসেন। 

তিনি বলেন,  বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিশ্ববিদ্যালয়, কলেজগুলোতে যোগ্য নেতৃত্ব গড়ার চেয়ে বোমা বিষ্ফরণ ঘটাতেই বেশি ব্যস্ত থাকতো। মেধাবী শিক্ষার্থীদের যোগ্যতার ভিত্তিতে নয়, বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ক্যাডাররাই হতেন বিসিএস ক্যাডার। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধু তনয়ার যোগ্য নেতৃত্বে দেশে আজ প্রতিটি শিক্ষাঙ্গনের মেধাবীরা মেধা বিকাশের সুযোগ পাচ্ছে।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্র সমাজ ও তরুন প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং কমিটি গঠনের উদ্দেশ্যে সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কর্মী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরোও বলেন, ছাত্রলীগের কমিটিতে প্রতিভাবান মেধাবী শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। শিক্ষাঙ্গনের নীতি বহির্ভূত বা অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত কারোরই ঠাঁই ছাত্রলীগে হবে না। যোগ্য নেতৃত্বের যোগ্য সংগঠন এই ছাত্রলীগ। আর যোগ্য নেতৃত্ব তৈরী করাই এই সংগঠনের মূল লক্ষ। 

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft