বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
ফরিদপুরে যুবককে কুপিয়ে জখম করায় কিশোরের ৩ বছরের কারাদণ্ড
ফরিদপুর প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ৭:২৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ৭:২৭ অপরাহ্ন

ফরিদপুরে ধাঁরালো ছ্যানদা দিয়ে হোসেন শেখ (২০) নামে এক যুবককে কুপিয়ে জখম করার দায়ে মেহেদী মোল্যা ওরফে অরণ্য (১৭) নামে এক কিশোরকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ওই কিশোর ফরিদপুর সদর উপজেলার নরসিংহদিয়া নামক গ্রামের বছির মোল্যা ওরফে বাছেরের ছেলে।

রায়ের সময় আসামি মেহেদী মোল্যা ওরফে অরণ্য আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকাদেশ কারাগারে প্রেরণ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ আগস্ট রাত ৮ টার দিকে হোসেন শেখ ফরিদপুর সদরের নরসিংহদিয়া এলাকার পাকা রাস্তা দিয়ে ভ্যানে করে বাড়ি রহিমপুরে ফিরছিলেন। পথেমধ্যে তাদের ভ্যানের পথরোধ করে লাঠিসোঁটা দিয়ে মারপিট ও ধারালো ছ্যানদা দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয় হোসেন শেখকে। পরে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। 

এ ঘটনার তিনদিন পর ১৮ আগস্ট ফরিদপুরের কোতয়ালী থানায় একটি এজাহার দায়ের করেন আহত হোসেন শেখের বাবা। হোসেন শেখ ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের রহিমপুর এলাকার টুকু শেখের ছেলে।

পরবর্তীতে দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২৮ ডিসেম্বর এ ঘটনায় মেহেদী মোল্যা ওরফে অরণ্যকে একমাত্র আসামী করে কোর্টে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনিচুর রহমান। অতঃপর বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে দীর্ঘ তিন বছর পর কোর্ট এ রায় দিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft