শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি
প্রকাশ: শনিবার, ২ মার্চ, ২০২৪, ১:৪০ অপরাহ্ন

পাকিস্তানের গণমাধ্যম ডন বলছে, পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী থেকে পদত্যাগ করার কয়েক মাসের মাথায় বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি। 

তবে এসময় ছিল না তার কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী। 

আজ শনিবার প্রাদেশিক পরিষদে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

গণমাধ্যমটি জানিয়েছেন সরফরাজ বুগতি সম্প্রতি পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি) যোগ দিয়েছেন। সেই সূত্রে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজেরও (পিএমএল-এন) সমর্থন পেয়েছেন তিনি। পাকিস্তানে সদ্য অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর সরকার গঠনে দলটির সঙ্গে জোটবদ্ধ হয়েছে পিপিপি।

গতকাল শুক্রবার বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব তাহির শাহর কাছে মনোনয়নপত্র জমা দেন সরফরাজ। পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি এবং পিএমএল-এন নেতা নওয়াব গাঙ্গিজ খান মাররি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসেবে সরফরাজের নাম প্রস্তাব করেন।

এদিন বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময় ছিল। ওই সময়ের মধ্যে সরফরাজ ছাড়া অন্য কেউ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি। যাচাই-বাছাই করে সরফরাজের মনোনয়নপত্র গ্রহণ করেন বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব। পরে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

জানা গেছে, প্রাদেশিক পরিষদের অধিবেশনে পরিষদের নেতা সরফরাজের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আজ (শনিবার)। এছাড়া আজই তার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার কথা। তাকে শপথ পাঠ করাবেন বেলুচিস্তানের গভর্নর মালিক আবদুল ওয়ালি কাকার ।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে সরফরাজ বুগতি পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করেন ও পিপিপিতে যোগ দেন। তিনি দলটির মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ও ডেরা বুগতির পিবি-১০ আসনে জয়ী হন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft