শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
১০ লাখ মানুষকে মঙ্গল গ্রহে নিয়ে যাবেন ইলন মাস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১:১৭ অপরাহ্ন

ইলন মাস্কের মালিকানাধীন পৃথিবীর বৃহৎ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেস এক্স। এই প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বিশ্বের সবচেয়ে ভারী রকেট 'স্টারশিপ' নিয়ে পরীক্ষা করছে।

এর কর্ণধার ইলন মাস্ক জানান, যেদিন স্টারশিপ উৎক্ষেপণ সফল হবে, সেদিন তার স্বপ্নও সফল হবে। তবে এবার এলন মাস্ক জানালেন, ১ মিলিয়ন মানুষকে মঙ্গল গ্রহে নিয়ে যেতে চান তিনি। আর তা সম্ভব হবে স্টারশিপের হাত ধরেই।

টেসলা, স্পেসএক্স এবং স্টারলিংকের মতো কোম্পানির মালিক ইলন মাস্কের একটি বিরাট স্বপ্ন রয়েছে। এবার এটাকে স্বপ্ন বলার কারণ তিনি নিজেই একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মঙ্গলে মানুষ পাঠাতে চাওয়া তার অন্যতম ইচ্ছে। 

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ একটি পোস্টে তিনি লিখেছেন, আমরা ১ মিলিয়ন মানুষকে মঙ্গল গ্রহে আনার প্ল্যান তৈরি করছি।

এর আগে, একজন এক্স ব্যবহারকারী লিখেছেন, স্টারশিপই কি এখনও পর্যন্ত সবচেয়ে বড় রকেট এবং মানুষকে মঙ্গল গ্রহে নিয়ে যাবে? সেই প্রশ্নের উত্তরে মাস্ক বলেন, মঙ্গল গ্রহ নিয়ে এখনও অনেক কাজ করা দরকার। একদিন মঙ্গল গ্রহের যাত্রা হবে ফ্লাইট ট্রিপের মতো, অর্থাৎ মানুষ বিমানের মতো ভ্রমণ করে মঙ্গলে পৌঁছাবে।

ফলে বুঝতেই পারছেন ভবিষ্য়তে এমনটাই হবে যে, বিদেশ ভ্রমনের মতো আপনি মঙ্গল ভ্রমণ করতে তার দিকে রওনা দেবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft