শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করার উপায়
প্রকাশ: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১:১৯ অপরাহ্ন

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আপনি চাইলে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন এবং অ্যাকাউন্ট পুরোপুরি ডিলিট করে দিয়ে নতুন করে অ্যাকাউন্ট বানাতে পারবেন। তাহলে আপনার আগের নম্বরে আপনাকে আর কেউ হোয়াটসঅ্যাপে খুঁজে পাবে না। তবে পুরোপুরি ডিলিট করার আগে অবশ্যই আপনার ফোন থেকে চ্যাট ব্যাকআপ ডেটা মুছে ফেলুন।

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কীভাবে ডিলিট করবেন?

প্রথমে আপনার ফোনে ফাইল ম্যানেজার খুলুন।
তারপর সেখানে হোয়াটসঅ্যাপ ফোল্ডার খুঁজে তার উপর ট্যাপ করুন।
হোয়াটসঅ্যাপের সাব-ফোল্ডারের একটা লম্বা তালিকা দেখতে পাবেন।
এরপর ডেটাবেস ফাইল ট্যাপ করে অল্প সময় হোল্ড করুন। তাহলেই ডিলিট অপশন আসবে।
এবার ডিলিট করে দিন সমস্ত ব্যাকআপ।


অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ ডিলিট করার উপায়

হোয়াটসঅ্যাপ চ্যাটের ব্যাকআপ ডিলিট করার পর আপনাকে করতে হবে আসল কাজ। আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করতে প্রথমে স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। এরপর Tap More options-এ ক্লিক করতে হবে। সেখানে আপনি Settings অপশনটি দেখতে পাবেন। এবার সেখান থেকে Account অপশনে ক্লিক করুন। তারপরে Delete my account-এ ক্লিক করলেই আপনার কাজ শেষ। এই পদ্ধতিতে অ্যাকাউন্টটি ডিলিট করতে পারবেন।

আইফোনে হোয়াটসঅ্যাপ ডিলিট করার উপায়
এবার আসা যাক আইওএস বা আইফোনে। কীভাবে আইফোন থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করবেন, তা দেখে নিন। প্রথমে আপনার আইওএস ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ খুলুন। তারপরে Settings অপশনে ক্লিক করুন। এবার Account অপশনটি দেখতে পাবেন। সেটিতে ক্লিক করলেই দেখতে পাবেন Delete My Account। তাতে ক্লিক করলেই আপনার কাজ হয়ে যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft