শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
জেল থেকেই ‘খেলা’ ঘুরিয়েছেন ইমরান, পাকিস্তানে চমকের অপেক্ষা!
প্রকাশ: রোববার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

চলতি সপ্তাহের শুরুতেই শোনা গিয়েছিল, নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টোর দল জোট বেঁধে সরকার গঠন করছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ। তবে জেলে বসেই খেলা ঘুরিয়ে দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানে সরকার গঠনের জন্য নওয়াজ শরিফ ও বিলাওয়াল ভুট্টোর দল প্রায় সবকিছুই প্রস্তুত করে ফেলেছিল। বিরোধী দলে থাকার কথাও জানায় ইমরান খানের পিটিআই। তবে দিন ঘুরতেই এই হিসাব বদলে গেছে। প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে পিটিআই। এই পরিস্থিতিতেই আবার পাকিস্তানে নতুন মোড়। খবর জিও নিউজের

নির্বাচনের ফল প্রকাশ করতেই সময় লেগেছিল চারদিন। নির্বাচনের ফল প্রকাশেরও প্রায় এক সপ্তাহ হয়ে গেল, এখনও অবধি সরকার গঠনের কোনো সমাধান মেলেনি পাকিস্তানে। 

নতুন করে জল্পনা শুরু হয়েছে যে, পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) এর সঙ্গে জোট গঠন করবে না বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। বরং তারা ইমরান খানের দলের সঙ্গেই হাত মিলিয়ে জোট গঠন করবে।

গত ৯ ফেব্রুয়ারি নওয়াজ শরিফ ঘোষণা করেছিলেন, তার ছোট ভাই শাহবাজ শরিফ পিপিপির বিলাওয়াল ভুট্টোর সঙ্গে জোট নিয়ে আলোচনা করেছেন। সরকার গঠন করা হবে, প্রধানমন্ত্রী হবেন শাহবাজ শরিফ। 

মারিয়ান হবেন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী। তবে এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই গল্পে নতুন মোড়। নওয়াজ শরিফের দল পিএমএল-এন,  পিপিপির সঙ্গে জোট নিয়ে আলোচনা করতে স্বাচ্ছন্দ্য বোধ করছে না। পিপিপিও পিটিআই সমর্থিত নির্দল প্রার্থীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন।

সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি ও ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই সম্প্রতিই ইমরান খানের সঙ্গে আদিয়ালা জেলে দেখা করেছেন। সেখানেই ইমরান খানের সঙ্গে চুক্তি হয়েছে। তারপরই ওমর আয়ুব খানকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft