শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
‘ছাত্র রাজনীতি মানে রুটি রোজগারের ফন্দি ফিকির নয়’
প্রকাশ: রোববার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্র রাজনীতি মানে ক্ষমতার দাপট, বাহাদুরি, ব্যক্তিগত রুটি রোজগার বাড়ানোর জন্য ফন্দি ফিকির নয়। ছাত্র রাজনীতি মানে তরুণদের কাছে শিক্ষার্থীদের কাছে আইকন হিসেবে প্রতিষ্ঠিত হবেন।তিনি বলেছেন, ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যক্তিত্ব থাকবে দৃঢ়, তারা হবে সৎ। তারা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বিনয়ী আচরণ করবে। ভালোবাসা দিয়ে শিক্ষার্থীদের হৃদয় জয় করবে। সেরকম ছাত্রলীগ আমরা দেখতে চাই। আপনাদের মেধা, কমিউনিটির দক্ষতা, সামাজিক সাংস্কৃতিক গুণাবলী ও মানবিক গুণাবলীর কারণে শিক্ষার্থীরা আপনাদের অনুসরণ করবে সেই লক্ষ্যে এই কর্মীসভা করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে অডিটোরিয়াম মাঠে বাংলাদেশ ছাত্রলীগ ঠাকুরগাঁও জেলা শাখার কর্মীসভায় এসব বলেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, আমরা বাংলাদেশ ছাত্রলীগকে এমন জায়গায় নিয়ে যেতে চাই যাতে সাধারণ স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীরা জানে ছাত্রলীগ মানে যে তাদের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হিসেবে একটি সংগঠন রয়েছে সেটি হলো ছাত্রলীগ। ছাত্র লীগের এই নেতা বলেন, কর্মীসভা করা শুধু সভাপতি, সাধারণ সম্পাদক বা একটি কমিটি গঠন করা নয়। ছাত্রলীগের একজন কর্মী হওয়া মানে একটি সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক আন্দোলন পরিচালনা করার সক্ষমতা অর্জন করা। আমরা ঠাকুরগাঁওয়ের তারুণ্যের কাছে এটি চাই। ছাত্র রাজনীতির প্রাণ কেন্দ্র হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। এখানকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শক্তিশালী করতে হবে।

নেতাকর্মীদের আত্মসমালোচনা দূর করার কথা বলে তিনি আরও বলেন, ঠাকুরগাঁও জেলা শাখার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এখনও আমরা ছাত্রলীগকে সেরকম শক্তিশালী করতে পারিনি। ছাত্রলীগের রাজনীতিকে শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়ে যেতে হবে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের ওপর ভর করেই বাংলাদেশ ছাত্রলীগের কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। ছাত্রলীগের যে স্বতন্ত্র সক্রিয়তা রয়েছ, সেই স্বতন্ত্র সক্রিয়তা ও সংগঠনের নিজস্ব শক্তি নেতাকর্মীদের বজায় রাখার মতো ব্যক্তিত্ব ও সাহসিকতা এবং সিদ্ধান্ত নেওয়ার সক্ষমতা গ্রহণ করতে হবে।


 
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft