বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সম্পত্তির হিসাব দিলেন সোনিয়া গান্ধী
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:০১ অপরাহ্ন

নিজের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব দিলেন ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। কংগ্রেস ক্ষমতায় না থাকলেও গত পাঁচ বছরে দলটির সাবেক সভানেত্রীর সম্পত্তির পরিমাণ বেড়েছে খুব কম হারে। 

সোনার গয়না থেকে শুরু করে ইতালির বাড়ির ভাগ এবং উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি—সব মিলিয়ে ২০১৯ থেকে ২০২৪ সালে সম্পত্তি ৫.৮৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে তাঁর। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যসভার প্রার্থী হিসেবে বুধবারই নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন সোনিয়া। সাতবার লোকসভা ভোটে জেতার পর এই প্রথম সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় প্রার্থী হচ্ছেন তিনি। 

কংগ্রেস সভানেত্রী একটি চিঠি লিখে জানিয়েছেন, স্বাস্থ্যের জন্যই দীর্ঘদিনের লোকসভা কেন্দ্র রায়বরেলী ছাড়তে হচ্ছে তাঁকে। তবে রাজ্যসভার সংসদ সদস্য হিসেবে দেশের কাজ করবেন।

গত বুধবার, অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি সোনিয়া তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজস্থানের রাজ্যসভার প্রার্থী হিসেবে। তাঁর জমা দেওয়া সেই হলফনামা থেকেই প্রকাশ্যে এসেছে তাঁর বর্তমান আর্থিক অবস্থার কথা। এমনকি সোনিয়ার বিরুদ্ধে থাকা আইনি মামলার সবিস্তার তথ্যও জানা গেছে সেই হলফনামা থেকে।

হলফনামার তথ্য অনুযায়ী, সোনিয়া গান্ধীর মোট সম্পত্তির মূল্য ১২ কোটি ৫৩ লাখ ৭৬ হাজার ৮২২ রুপি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft