শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গাজার নাসের হাসপাতালে ঢুকেছে ইসরায়েলের বিশেষ বাহিনী
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:৫৯ অপরাহ্ন

ইসরায়েলের সেনাবাহিনী গাজার অবরুদ্ধ নাসের হাসপাতালে ঢুকে পড়েছে। সীমিত আকারের একটি সুনির্দিষ্ট অভিযান চলছে।

ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধারা ওই হাসপাতালের ভেতরে লুকিয়ে আছে এবং ইসরায়েলি জিম্মিদের দেহও সেখানে থাকতে পারে বলে জানিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ‘ইসরায়েল ডিফেন্স ফোর্সেস’ (আইডিএফ) ওই এলাকা থেকে শত শত মানুষকে সরে যাওয়ার নির্দেশ দেওয়ার একদিন পর সেখানে অভিযান চালাতে ঢুকল।

গাজার দক্ষিণাঞ্চলে নাসের হাসপাতালটিই সবচেয়ে বড়। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, হাসপাতালের চিকিৎসাকর্মীরা রোগীদেরকে স্ট্রেচারে করে ধোঁয়ায় ঢাকা করিডর দিয়ে সরিয়ে নিচ্ছে। বিবিসি ফুটেজটি যাচাই করে দেখছে।

গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলের সেনাবাহিনী হাসপাতালটির দক্ষিণের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করেছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বলেছেন, হাসপাতাল প্রশাসনকে নিবিড় পরিচর্যা কেন্দ্র ও নার্সারিসহ সব বিভাগের রোগীদেরকে পুরোনো আরেকটি হাসপাতাল ভবনে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft