শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নৌযান বহরে যুক্ত হচ্ছে অত্যাধুনিক টাগ বোট 'নীল কমল' ও 'জয়মনি'
মোংলা প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:১৮ অপরাহ্ন

মোংলা বন্দরে আগত বড় বিদেশী বাণিজ্যিক জাহাজ দ্রুত সময়ে ও নিরাপদে জেটিতে ভিড়াতে কার্যকরী উদ্যোগ সম্পন্ন হয়েছে। এই কাজে বন্দরে যুক্ত হয়েছে এম, টি নীল কমল ও এম, টি জয়মনি নামের দুইটি অত্যাধুনিক টাগ বোট। 

আজ বৃহস্পতিবার দুপুর ২টায় বন্দরের ৫নম্বর জেটিতে এ নৌযান দুইটির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান। 

হংকংয়ের চিও লি শিপইয়ার্ডে নির্মিত এই টাগ বোট দুইটি গতকাল বুধবার দুপুরে বন্দরের ৮নম্বর জেটিতে এসে পৌঁছায়। এরপর আজ বৃহস্পতিবার দুপুরে ৫নম্বর জেটিতে টাগ বোট দুইটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন ৭০বোলার্ড পুলের পাওয়ার রয়েছে এ টাগ বোটের। এর আগে মোংলা বন্দরে সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগ বোট ছিল ৪০বোলার্ডের। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান বলেন, ১৭৪কোটি টাকা ব্যয়ে এ টাগ বোট দুইটি সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৭০বোলার্ডের দুইটি টাগ বোট যুক্ত হওয়ায় মোংলা বন্দরে আগত বড় বড় বিদেশী বাণিজ্যিক জাহাজগুলো দ্রুত সময়ে ও নিরাপদে বন্দর জেটিতে ভিড়ানো সম্ভব হবে। এতে করে সার্বিকভাবে জাহাজ হ্যান্ডেলিংয়ে মোংলা বন্দরের সক্ষমতায় নব দিগন্তের সূচনা হলো।

বন্দরের নৌযান বহরে যুক্ত হওয়া এম,টি নীল কমল ও এম,টি জয়মনি জলযানের স্বাগত ও উদ্বোধনী এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোঃ আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) শাহীনুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, সচিব (বোর্ড ও জনসংযোগ) কালাচাঁদ সিংহ, প্রধান হাইড্রোগ্রাফার কমান্ডার রাসেল আহমেদ খান, প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক) এবং উপসচিব (বোর্ড ও জনসংযোগ) মোঃ মাকরুজ্জামান। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft