শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
যশোরে ছাত্রদের হাতে নির্যাতিত শিক্ষকের সংবাদ সম্মেলন
প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৫৫ অপরাহ্ন

তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে  যশোরের বাঘারপাড়ায় শামসুর রহমান নামের এক  শিক্ষক নিজ ছাত্রদের হাতে  মারপিটের শিকার হয়েছেন। শুধু তাই নয়, নির্যাতনের বিচার চাওয়ায় এখন তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে। অসহায় এই শিক্ষকের  জীবনের নিরাপত্তা চেয়ে  বাঘারপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি। 

মারপিটের শিকার মীর শামসুর রহমান উপজেলার হুলিহট্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও হুলিহট্র গ্রামের মতিয়ার রহমানের ছেলে। এ ঘটনায় ৫ জনকে আসামী করে বাঘারপাড়া থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি।কিন্তু  পুলিশের পক্ষ থেকে তাকে আইনি কোন সহায়তা দেওয়া হচ্ছে না বলে তিনি অভিযোগ করেছেন। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৮ জানুয়ারী বিকেলে আসামী মাসুদ কয়েকজনকে সাথে নিয়ে বসত বাড়িতে এসে ১৮বছরের বিদ্যুত লাইনের খুঁটি সরাতে বলেন। রাজি না হলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে বাড়ি ত্যাগ করেন। এরপর ২৯ জানুয়ারী স্কুল থেকে ফেরার সময় মাসুদের নেতৃত্বে তিনজন মটরসাইকেলে এসে পথ আটকায়। তারা মটরসাইকেল থেকে নেমে লাঠি ও হাতুড়ী দিয়ে এলোপাতাড়ীভাবে মারধর শুরু করে। 

এসময় চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে আসে এবং জহুরপুর ইউনিয়নের হুলিহট্র  গ্রামের শাহেব আলীর ছেলে আলামিন ও উত্তর চাঁদপুর গ্রামের খালেকের ছেলে নাহিদ ঘটনাস্থল ত্যাগ করে। এতে তিনি আহত হয়ে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।

বক্তব্যে শামসুর রহমান আরও বলেন, প্রতিবেশী বেল্লালের ভবনের পাশে বিদ্যুতের খুঁটি থাকায় তা সরাতে অনুরোধ করেন। সেসময় ধরন্ত নারিকেলগাছ মেরে বিদ্যুৎ অফিসের মাধ্যমে ৪ ফিট নিজ বাড়ির দিকে সরিয়ে নেন বিদ্যুতের খুঁটি। এরপর খুঁটিটি আরও কয়েক হাত সরাতে অনুরোধ করেন বিল্লাল। এতে রাজি না হলে আসামী মাসুদের সাহায্য নেন বেল্লাল এবং পরে মারধর করেন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিদ্যুতের খুঁটি আরও কয়েক হাত না সরালে প্রাণে মেরে ফেলার হুমকী দেচ্ছে এবং এতে শিক্ষক শামসুর প্রাণ সংশয়ের আশংকায় আছেন। 

তিনি বলেন, যে সকল ছেলেরা আমাকে মেরেছে তারা সবাই একসময় আমার ছাত্র ছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সহসভাপতি ইকরামুল কবীর, বাঘারপাড়া উপজেলা শাখার সহসভাপতি ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক গোলাম দস্তগীর, সাংগঠনিক সম্পাদক কে এম মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক সেলিম রেজা, সদস্য ফাতেমা আলী, ক্রীড়া সম্পাদক মেহেদী হাসান প্রমূখ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft