শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মঙ্গোলিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত-৬
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে, মঙ্গোলিয়ার রাজধানী উলান বাটরে আজ বুধবার একটি তরল প্রাকৃতিক গ্যাসবাহী (এলএনজি) ট্রাক বিস্ফোরিত হয়ে ছয়জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১৪ জন। 

এ বিষয়ে মঙ্গোলিয়ার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা (নেমা) তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, ৬০ টন তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) বহনকারী একটি ট্রাকের সঙ্গে একটি প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এতে বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটে।

নেমার বিবৃতিতে বলা হয়, বিস্ফোরণের আগুনে পুড়ে তিনজন মারা গেছেন। পরে উদ্ধারকাজ চালাতে গিয়ে আরও তিনজন অগ্নিনির্বাপন কর্মীও মারা যান। এ ছাড়া আরও ১৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে ১০ জনের শরীর আগুনে পুড়ে গেছে। বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে চার শিশু। বিবৃতিতে আরও জানানো হয়, উদ্ধারকর্মীরা আগুন নিভিয়ে ফেলেছে।

দুর্ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে পুড়ে যাওয়া গাড়ি দুটোর কেবল লোহার কাঠামো দেখা যায়। এ ঘটনায় আশপাশের এপার্টমেন্ট থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়। রাস্তাটি বন্ধ করে দেওয়া হয় এবং উদ্ধারকর্মীদের রাস্তার আবর্জনা পরিষ্কার করতে দেখা যায়।

মর্মান্তিক এই দুর্ঘটনার পর মঙ্গোলিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রিচার্ড বাউগান গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া মঙ্গোলিয়ায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত এক্সেলে নিকাইসি জানিয়েছেন, তিনি এ দুর্ঘটনায় গভীরভাবে শোকাহত ও বিপর্যস্ত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft