বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাজনীতি ছাড়লেন অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী
প্রকাশ: মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪, ১:০৫ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী স্টক মরিসন এক বিবৃতিতে আজ মঙ্গলবার রাজনীতি ছেড়ে প্রাইভেট সেক্টরে যোগদানের ঘোষণা দিয়েছেন। তিনি ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। 

মরিসন বলেন, এখন সময় নিজেকে প্রাইভেট সেক্টরে নিয়ে যাওয়া। 

তিনি বলেন, প্রতিরক্ষা বিভাগে তিনি এখন কঠোরভাবে দায়িত্বপালন করবেন। 

এদিকে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে স্কট মিরসন বেশ কিছু বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। 

তিনি বলেন, চার বছর প্রধানমন্ত্রীসহ দীর্ঘ ১৬ বছর তিনি সংসদে দায়িত্ব পালন করেছেন। এ সময় অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। 

২০২২ সালের নির্বাচনে লেবার পার্টির নেতা অ্যান্তোনি আলবানিজের কাছে হেরে যান। এরপর থেকেই মরিসনের রাজনীতি থেকে অবসরে যাওয়া ছিল মাত্র সময়ের ব্যাপার। 

৫৫ বছর বয়সী মরিসন ২০১৩ সালে অভিভাসন মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর জাতির দৃষ্টি আকর্ষণ করেন। পরবর্তীতে তিনি লিবারেল পার্টির নেতা ম্যালকম টার্নবুলের প্রধানমন্ত্রী হিসেবে স্থলাভিষিক্ত হওয়ার আগে সমাজসেবা মন্ত্রী এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft