বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প, কাঁপল পাকিস্তান-ভারতও
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৬:১২ অপরাহ্ন

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে আফগানিস্তান। একই ভূমিকম্প অনুভূত হয়েছে পাকিস্তান ও ভারতেও। সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি জানিয়েছে, ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৪। তবে ইউরোপিয়ান মেডিটেরেনিয়ান সিসমোলজিক্যাল সেন্টার জানিয়েছে যে, ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৩।

খালিজ টাইমস ও টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার আফগানিস্তানের হিন্দুকুশ অঞ্চলে এই জোরাল ভূমিকম্পটি হয়েছে। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভূপৃষ্ঠের ২০১ কিলোমিটার গভীরে। খবরে বলা হয়েছে, ভূমিকম্পের জেরে কেঁপে উঠল দিল্লির মাটি। তবে এই কম্পনের জেরে এখনও পর্যন্ত কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই জানিয়েছে,  দিল্লি এবং জাতীয় রাজধানী অঞ্চলে কম্পন অনুভূত হয়েছে।
পাকিস্তানে ভূমিকম্পের প্রভাব ব্যাখ্যা করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা জানিয়েছেন, ইসলামাবাদ, লাহোর, খাইবার পাখতুনখাওয়া এবং পাঞ্জাবজুড়ে কম্পন অনুভূত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft