শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ফরিদপুর মহানগর কৃষকদলের সংবাদ সম্মেলন
ফরিদপুর প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৪:৪৩ অপরাহ্ন

ফরিদপুর মহানগর কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি  আবু বকর সিদ্দিককে মিথ্যা অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  বুধবার রাতে শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে লায়লা আউয়াল মার্কেটের অফিস কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ফরিদপুর মহানগর কৃষকদলের সভাপতি অ্যাডভোকেট মামুন-অর-রশীদ মামুন।

সংবাদ সম্মেলনে আবু বকর সিদ্দিক তার বক্তব্যে বলেন, গত ৮ জানুয়ারি কৃষকদলের দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি এবং বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। কিন্তু যে অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে তা সম্পূর্ণ অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত। 

তিনি বলেন, গত রোববার নির্বাচনের ভোট গ্রহণ শেষে বিকেলে তার এলাকা পৌরসভার ৬ নং ওয়ার্ডের ব্রাহ্মণকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। তার আগে নির্বাচনকে কেন্দ্র করে এলাকার বিএনপি কর্মী সমর্থক সহ সাধারণ মানুষের মাঝে ভয়ভীতি দেখানো হয়। ফলে স্থানীয় মুরুব্বিরা তাকে ফোন করে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য বিষয়টি দেখতে বলেন। তাদের কথামতো তিনি সেখানে যেয়ে কেউ যাতে বিশৃঙ্খলা না করেন সে অনুরোধ করে উপস্থিতদের সামনে একটি বক্তব্য দেন। কিন্তু স্থানীয় একটি পক্ষ ওই ভিডিও ছড়িয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালায় এবং কেন্দ্রীয় কমিটির কাছে মিথ্যা অভিযোগ জানায়। 

আবু বকর সিদ্দিক বলেন, বিএনপির রাজনীতি করার ফলে তার বিরুদ্ধে এ পর্যন্ত তিনটি মামলা হয়েছে। এরমধ্যে শ্রমিক লীগের এক নেতা বাদি হয়ে দায়েরকৃত বিস্ফোরক মামলার ১৪ আসামীর মধ্যে প্রধান আসামি তিনি। এ পর্যন্ত একাধিকবার জেল খেটেছেন। দলের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্বাচন বর্জনের লক্ষ্যে তিনি কৃষকদলের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন। 

তার দাবি, ফরিদপুর শহরের রাজনীতিতে রাজবাড়ি রাস্তার মোড় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি ওই এলাকার নেতৃত্ব দেন। কিন্ত দলের মাঝে আন্তঃকোন্দলের ফলে একটি পক্ষ তাকে দুর্বল করতে বিষয়টি রংচং মাখিয়ে কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়েছে। তিনি সঠিক ঘটনা বের করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। 

সংবাদ সম্মেলনে মহানগর কৃষকদলের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, সহ-সভাপতি আবু তাহের, সহ-সাধারণ সম্পাদক সেলিম মোল্যা, মিলন খন্দকার, সহ-সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন দপ্তর সম্পাদক আবু সায়ীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft