বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বিএনপি ভেবেছিলো দেশে নির্বাচন হবে না: তথ্যমন্ত্রী
প্রকাশ: সোমবার, ১ জানুয়ারি, ২০২৪, ২:১০ অপরাহ্ন

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জ্ঞান হারিয়ে ফেলেছে। তারা ভেবেছিল দেশে নির্বাচন হবে না। কিন্তু এখন দেখতে পাচ্ছে একটি উৎসব মুখর পরিবেশেই নির্বাচন হতে যাচ্ছে। সোমবার (১ জানুয়ারি) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে কথা বলার সময় তিনি এ কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, মানুষের ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে দেশে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হতে যাচ্ছে। এখন বিদেশি পর্যবেক্ষকরাও আসন্ন নির্বাচনকে ভালোভাবে গ্রহণ করেছে। তবে, বিএনপি চায় সহিংসতামুক্ত নির্বাচন। তারা অগ্নি-সন্ত্রাস করে নির্বাচন বানচাল করতে চেষ্টা করেছে, কিন্তু সেটি পারেনি।  তারা ১৩, ১৪ ও ১৫ সালের মতো এবারও সন্ত্রাসী কার্যক্রম করেছে।

তিনি বলেন, মানবাধিকার নিয়ে কেউ কথা বললে সরকার সে বিষয়ে সচেতন হয়। কিন্তু যারা মানবাধিকার নিয়ে কথা বলেন, তারা বিএনপির পেট্রোল বোমা, অগ্নিসন্ত্রাস নিয়ে কিছু বলে না। তারা ফিলিস্তিনে মানুষ হত্যা নিয়ে কথা বলে না। তারা বিএনপি সমর্থিত কয়েকজন মানুষের কথা বলে। যখন পেট্রোল বোমা দিয়ে মানুষ মারে, অগ্নি সন্ত্রাস করে, তখন মানবাধিকার নিয়ে তারা কথা বলে না।  সরকার তখনই বিরক্ত হয়।

তিনি আরও বলেন, বিএনপির অসহযোগ আন্দোলনে বিএনপির নেতা-কর্মীরাই অংশগ্রহণ করেনি। এবার গণ কারফিউ দেয়ার কথা বলছে। জিয়াউর রহমানও এক সময়ে গণ কারফিউ দিয়েছিল দেশের বেশ কয়েকটি শহরে। সেখান থেকে শিখেছে বলেই এখন গণ কারফিউ দেয়ার কথা বলছে বিএনপি। 

তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, বিএনপির সব পরিকল্পনাই সন্ত্রাসী পরিকল্পনা। এখন প্রার্থীদের উপরে হামলা করার পরিকল্পনা করছে, যাতে ওই আসনের নির্বাচন বন্ধ হয়ে যায়। এসব করে কোন লাভ হবে না। 

পৃথিবীর বহু নোবেল বিজয়ী ফৌজদারি মামলায় শাস্তি পেয়েছেন। ড. ইউনুসের বিরুদ্ধে মামলা হয়েছে শ্রমিকদের পাওনা বুঝিয়ে না দেয়ার জন্য। সেই মামলার কারণেই তার বিরুদ্ধে রায় হবে বলেও জানান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft