বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
জয় নিশ্চিত তবুও চোখে ঘুম নেই
রংপুরে ৩ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন
জয়নাল আবেদীন, রংপুর প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ১ জানুয়ারি, ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

রংপুর নির্বাচনী ৬টিঁ আসনের মধ্যে রংপুর-৩ সদর জিএম কাদের (লাঙ্গল) পীরগাছা কাউনিয়া-৪ আসনে নৌকার টিপু মুনশি এবং এবং রংপুর-৬ পীরগঞ্জ আসনে ড. শিরীন শারমিন চৌধুরী এই ৩ প্রার্থীর প্রচারনা দেখে মনে হচ্ছে তারা নিজেদের জয়ের ব্যাপারে খানিকটা সন্দিহান। 

অথচ ১০দিন আগেও সবাই ভেবে ছিলেন রংপুর ১ রংপুর ২ এবং রংপুর ৫ এই তিনটি আসনে হাড্ডা হাড্ডি লড়াই হলেও বাকি ৩টিতে ওতোটা প্রতিদ্বন্দ্বিতা হবেনা। রংপুর-৩ সদরে জাপার জি এম কাদের রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া নৌকার টিপু মুনশি এবং রংপুর ৬ পীরগঞ্জ আসনে নৌকার ড, শিরীন শারমিন চৌধুরী  নিশ্চিত জয়লাভ করবেন।

তবে সম্প্রতি রংপুর ৩ সদরে তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের রাণীর প্রচারনা এতোটাই তুঙ্গে উঠে গেছে সবার মুখে মুখে রাণী এবং ঈগল প্রতীকের নাম। ফলে জাপা চেয়ারম্যান দলের জন্য দেশের সর্বত্র যেতে পারছেন না। শুধুমাত্র নিজের আসন যাতে হাত ছাড়া হয়ে না যায় সেজন্য তিনি দুবার রংপুরে এসে ভোট প্রার্থনা করছেন ভোটারদের কাছে। 

রংপুরে ৩ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন

রংপুরে ৩ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন


ইতোমধ্যে তার নড়বড়ে অবস্থানকে শক্ত করার জন্য মহানগর আওয়ামীলীগ তাদের হয়ে নির্বাচনী প্রচারনাও নেমেছেন। জয় নিশ্চিত তবুও চোখে ঘুম নেই। রংপুরে তাঁহারা ৩জন নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। 

এদিকে গত ১০দিন থেকে লাগাতার নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন সাংসদ ড. শিরিণ শারমীন চৌধুরী রংপুর-৬ পীরগঞ্জ আসনে। তিনি  ১৫টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে গিয়ে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তাঁর প্রতিটি প্রচারণায় ভোটারদের ভোটকেন্দ্রে এসে ভোট প্রদানের অনুরোধ জানাচ্ছেন।  

অপরদিকে রংপুর-৪ পীরগাছা-কাউনিয়া আসনে নৌকার প্রার্থী বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। তিনিও তিস্তা নদীর চর বেষ্টিত দুটি উপজেলার প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন এবং ভোট কেন্দ্রে আসার অনুরোধ জানাচ্ছেন। তিনি উপজেলার নারী ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিতি বাড়ানোর জন্য নানাভাবে কাজ কওে যাচ্ছেন।   

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ের সম্ভাবনাকে কাজে লাগাতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরা জনসংযোগে নেমেছেন। ভোটারদের কাছে টানতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। ভোটের মাঠে প্রচার-প্রচারণা, সভা-সমাবেশ ও মিছিলে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ঘুম নেই তাদের কর্মী-সমর্থকদেরও। শহরতলী থেকে গ্রামের হাট-বাজার সবখানে নির্বাচন নিয়ে চলছে নানান রকম বিশ্লেষণ। রাজনৈতিক প্রেক্ষাপট নিয়েও নানান হিসেব কষতে শুরু করেছেন সাধারণ ভোটাররা। 

তবে ‘ভোট উৎসবের’ বৈরী পরিবেশ আর ভোটদানে নারীদের আগ্রহে কমতি থাকায় চিন্তিত প্রার্থীরা। একারণে ভোটকেন্দ্রে ভোটার আনার তোড়জোড়ে কমতি নেই কারো কারো। রংপুরের ছয়টি আসনে ১২টি রাজনৈতিক দলের প্রতীকে ২৭ জন প্রার্থী থাকলেও প্রচারণায় মাঠ সরব করে রেখেছেন আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে স্বতন্ত্র প্রার্থীরা। 

রংপুরে ৩ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন

রংপুরে ৩ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন


বাকি দলগুলোর প্রার্থীদের তেমন প্রচার-প্রচারণা নেই। কিছু কিছু প্রার্থীদের এখনো ভোটের মাঠে দেখা যায়নি। আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত চার স্বতন্ত্র প্রার্থীর বাইরে আরও ৫ জনসহ জেলায় এবার মোট প্রার্থী ৩৬ জন। এর মধ্যে দুটি আসনে রয়েছে মাত্র তিন নারী। এর মধ্যে প্রচারণায় শীষে রংপুর ৬ পীরগঞ্জে ড. শিরীণ শারমিন চৌধুরী এবং রংপুর সদর ৩ তৃতীয় লিঙ্গের প্রার্থী ঈগল প্রতীকে রাণী। 

২০২২ সালের আদমশুমারি অনুযায়ী রংপুর জেলার মোট জনসংখ্যা ৩১ লাখ ৬৯ হাজার ৬শ১৫ জন। এর মধ্যে নারী ১৬ লাখ ৬৭ জন এবং পুরুষ ১৫ লাখ ৬৮ হাজার ৬শ০৮ জন। 

সবশেষ ভোটার তালিকা অনুসারে জেলার ৬টি সংসদীয় আসনে ২৪ লাখ ৩২ হাজার ৫শ০৫ জন। এরমধ্যে নারী ভোটার রয়েছে ১২ লাখ ২০ হাজার ৩শ৯৪ জন।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft