বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মাদারীপুরে প্রসূতি মৃত্যুর ঘটনায় মা ও শিশু কল্যাণ কেন্দ্র ভাংচুর
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩, ৫:৪৫ অপরাহ্ন

মাদারীপুরে অবহেলায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ এনে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঘন্টাব্যাপী ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলার একমাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।
নিহত লাকী মাদারীপুর শহরের শান্তিনগর এলাকার মন্টু বেপারীর স্ত্রী।

স্বজনদের অভিযোগ, প্রসব যন্ত্রনা সইতে না পারায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে মাদারীপুর জেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি করা হয় ৩০ বছরের লাকি বেগমকে। এর কিছু সময় পর প্রতিষ্ঠানের পরিবার পরিকল্পনা পরিদর্শক তাছলিমা বেগম, লাকির নরমাল ডেলিভারী করেন। অবস্থা গুরুতর হওয়ায় ফোনে জানানো হয় দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার আমেনা খাতুনকে। তিনি না এসেই ফোনে লাকীকে সদর হাসপাতালে প্রেরনের নির্দেশ দেন।পরে সদর হাসপাতাল থেকে লাকিকে ফরিদপুর মেডিকেল কলেজে প্রেরণ করেন চিকিৎসক। মধ্যপথে মৃত্যু হয় লাকির। এই ঘটনাকে কেন্দ্রে করে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন স্বজনরা। এক পর্যায়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

নিহত লাকীর স্বামী মন্টু বেপারী বলেন, ভুল চিকিৎসায় আমার স্ত্রীর অনেক রক্তক্ষরণ হয়,যার ফলে তার মৃত্যু হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ডাঃ আমেনা খাতুন জানান, ভুল চিকিৎসা কিংবা অবহেলা নয়, নরমাল ডেলিভারী করতে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করে কারো দোষ প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত এবং বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃসেলিম সরদার জানান, প্রসূতি মায়ের মৃত্যুকে কেন্দ্র করে জেলার একমাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্রে হামলা-ভাংচুররের খবরে পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft