বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
লেবাননে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ১:১৪ অপরাহ্ন

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে তারা লেবাননের দক্ষিণাঞ্চলে ‘সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে’ স্থল অভিযান শুরু করেছে। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়ুভ গ্যালান্ট সীমান্তের কাছে সৈন্যদের উদ্দেশে বলেছেন ইসরায়েল ‘আকাশ, সাগর ও ভূমি’ থেকে আক্রমণের জন্য প্রস্তুত।

যদিও ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে এই অভিযান হবে সীমিত পরিসরের; হিজবুল্লাহর ডেপুটি কমান্ডার নাইম কাসেম বলেছেন, ইসরায়েলের স্থল অভিযানের জন্য তারা প্রস্তুত এবং এই যুদ্ধ ‘দীর্ঘমেয়াদী হতে পারে’।  

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার জানিয়েছেন, লেবাননে অভিযানের বিষয়ে যুক্তরাষ্ট্রকে অবহিত করেছে ইসরায়েল। তিনি বলেন, সীমান্ত এলাকায় হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে ছোট পরিসরে অভিযান চালানো হয়েছে। খবর সিএনএন, বিবিসি

চলমান ইসরায়েলি অভিযানে ফিলিস্তিনি গোষ্ঠী ফাতাহ’র সামরিক শাখার নেতাদের লক্ষ্য করে লেবাননের সবচেয়ে বড় শরণার্থী শিবির আইন আল-হিলওয়েতে সামরিক হামলা হয়েছে। একজন ফিলিস্তিনি কর্মকর্তা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এই খবর নিশ্চিত করেন।  

ইসরায়েল বলছে বর্তমানে লেবাননের যেসব জায়গায় হামলা হচ্ছে সেগুলো ইসরায়েলি কমিউনিটির জন্য হুমকি। হামলার আগে ইসরায়েলের বাহিনী বৈরুতের তিনটি এলাকা থেকে স্থানীয় অধিবাসীদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল।  

এদিকে লেবাননের কর্মকর্তাদের জানিয়েছেন গত দুই সপ্তাহে অন্তত এক হাজার মানুষের মৃত্যু হয়েছে সেখানে এবং ঘরবাড়ি ছাড়া হতে পারে দশ লাখেরও বেশি মানুষ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft