বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গাজায় আলজাজিরা অফিসে ইসরায়েলি বাহিনীর অভিযান
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

কাতার ভিত্তিক সম্প্রচার মাধ্যম আলজাজিরা জানিয়েছে, দখলদার ইসরায়েলি বাহিনী  অধিকৃত পশ্চিম তীরের রামাল্লাহ শহরে তাদের অফিসে অভিযান চালিয়েছে এবং অফিসটি ৪৫ দিনের জন্য বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে। 

ইসরায়েল সরকার গত সপ্তাহে দেশটিতে আলজাজিরার সাংবাদিকদের সংবাদ সংক্রান্ত প্রমাণপত্র (প্রেস ক্রেডেন্সিয়াল) বাতিল ঘোষণা করে। ইসায়েলের অভ্যন্তরে এই টেলিভিশন চ্যানেলটি পরিচালনার অনুমতি বাতিল করে দেওয়ার চার মাস পরে প্রমাণপত্র বাতিলের এই ঘোষণা দেয় দেশটির সরকার।

আলজাজিরার পশ্চিম তীরের ব্যুরো প্রধান ওয়ালিদ আল-ওমারিকে এ বিষয়ে একজন সৈন্য বলেন, ‘৪৫ দিনের জন্য আলজাজিরাকে বন্ধ রাখার জন্য ইসরায়েলি আদালতের রুলিং রয়েছে।’ কথপোকথনের এই মুহূর্তটি আলজাজিরা টেলিভিশনে সরাসির সম্প্রচার করা হয়।

ভিডিও ফুটেজে দেখা যায়, ভারী অস্ত্রসস্ত্রে সজ্জিত মুখোশ পড়া ইসরায়েলি সৈন্যরা আলজাজিরা অফিসে প্রবেশ করছে। এরপর দেখা যায় ওই সৈন্যটি বলছে, ‘আমি সবাইকে সবগুলো ক্যামেরা নিয়ে অফিস থেকে এই মুহূর্তে বেরিয়ে যেতে বলছি।’ এ সময় সৈন্যরা কোনো কারণ উল্লেখ করেনি বলে জানানো হয়। ইসরায়েলি সেনাবাহিনীর কেউ এ বিষয়ে মন্তব্য করার জন্য রাজি হননি।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার মাধ্যমে যে গাজা যুদ্ধের সূত্রপাত হয়, তারপর থেকেই আলজাজিরার সঙ্গে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরোধ লেগেই আছে।

ইসরায়েলি সামরিক বাহিনী কাতার ভিত্তিক সংবাদ মাধ্যমটির সাংবাদিকদের ‘সন্ত্রাসী এজেন্ট’ হিসেবে অভিযুক্ত করে আসছে। পাশাপাশি ইসরায়েল অভিযোগ করে আসছে সাংবাদিকরা ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস ও তার মিত্র ইসলামি জিহাদের সহযোগী হিসেবে কাজ করছে। তবে আলজাজিরা ইসরায়েলের এই অভিযোগ বাতিল করে দিয়ে বলেছে, দেশটি গাজা উপত্যকায় থাকা তাদের কর্মীদের একের পর এক লক্ষ্যবস্তু করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft