বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে ২ জেলের মৃত্যু, নিখোঁজ ৫
অনলাইন ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১:৩১ অপরাহ্ন

ভারী বর্ষণের কারণে কক্সবাজার শহরে সৃষ্টি হওয়া জলাবদ্ধতার পানি বেশিরভাগ এলাকা থেকে নেমে গেছে। তবে সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে এবং ভারী বর্ষণের কারণে সাগর উত্তাল রয়েছে।

ফলে সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজার উপকূলে ছয়টি ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এ পর্যন্ত দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ রয়েছে পাঁচ জেলে।

কক্সবাজার ফিশিং ট্রলার মালিক সমিতির সম্পাদক দেলোয়ার হোসেন জানান, সাগর উপকূলে লাবণী চ্যানেলে শুক্রবার এফবি রশিদা নামে একটি এবং সাগরের ইনানী পয়েন্টে পাঁচটি ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ট্রলারে থাকা মাঝি-মাল্লারা কুলে উঠতে পারলেও পাঁচ জেলে নিখোঁজ আছে।  

এছাড়া মোহাস্মদ জামাল (৩৭) ও নুরুল আমিন নামে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত জামালের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা এবং নুরুল আমিনের বাড়ি বাঁশখালী এলাকায়।  

সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৈরী আবহাওয়ার কবলে পড়ে ৩০ থেকে ৩৫টি ফিশিং ট্রলারের খোঁজ পাওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

এদিকে টানা বর্ষণের কারণে কক্সবাজার শহরের বেশিরভাগ এলাকা থেকে পানি নেমে গেলেও কক্সবাজার জেলার রামু, উখিয়া, টেকনাফের কিছু কিছু এলাকার নিম্নাঞ্চল প্লাবিত রয়েছে। বাঁকখালী ও মাতামুহুরি নদীর পানি বিপৎসীমার কাছাকাছি দিয়ে প্রবাহিত হওয়ায় অতিভারী বৃষ্টিপাত অব্যাহত থাকলে শহর ও গ্রামে বন্যা দেখে দিতে পারে।  

কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ আবদুল হান্নান জানান, সাগরে তিন নম্বর সতর্কতা সংকেত বলবৎ রয়েছে। গতকাল সকাল ৯টা থেকে আজ শনিবার সকাল ৯টা পর্যন্ত কক্সবাজারে ২৬২ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft