বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গাজায় স্কুলে ইসরায়েলি হামলা, জাতিসংঘকর্মীসহ নিহত ১৮
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

গাজায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে ইসরায়েলি বোমা হামলায় জন ১৮ নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলার সময় বোমার আঘাতে মহিলা ও শিশুরা টুকরো টুকরো হয়ে গিয়েছে।

 হামলায় নিহতদের মধ্যে ছয়জন জাতিসংঘ সংস্থা ইউএনআরডব্লিউএ-এর আশ্রয়কেন্দ্রের ব্যবস্থাপক ও কর্মী। সংস্থাটি বলেছে গত ১১ মাসের যুদ্ধে একক ঘটনায় এটি তার কর্মীদের সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। সংস্থাটি বলছে স্কুলটিতে পঞ্চমবারের মতো হামলা হয়েছে।

হামাস পরিচালিত সিভিল ডিফেন্স এজেন্সি এবং হাসপাতালের কর্মকর্তারা বলছে, হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা নুসিরাত শরণার্থী শিবিরের আল-জাউনি স্কুলে হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে তারা স্কুলের ভিতর থেকে ইসরায়েলি বাহিনীর ওপর হামলার পরিকল্পনাকারী সন্ত্রাসীদের উপর হামলা চালিয়েছে, বেসামরিক লোকদের ক্ষতি কমানোর লক্ষ্যে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম এমন অস্ত্র ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছে তারা।

এদিকে হামাস মধ্যস্থতাকারীদের জানিয়েছে, কোনো পক্ষের কোনো নতুন শর্ত ছাড়াই তারা মার্কিন-প্রস্তাবিত ও জাতিসংঘ-সমর্থিত যুদ্ধবিরতি প্রস্তাব বাস্তবায়ন করতে প্রস্তুত।

গত বছরের ৭ অক্টোবর শুরু হওয়া যুদ্ধে এখন পর্যন্ত ৪১ হাজার ৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৯৫ হাজার ২৯ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  গাজা   স্কুল   ইসরায়েল   হামলা   জাতিসংঘকর্মী   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft