বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা   
বাংলাদেশ সীমান্তে বিএসএফ সদস্যের আত্মহত্যা
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৫ অপরাহ্ন

ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী অঞ্চলে দায়িত্বপালনের সময় নিজের সার্ভিস রাইফেল দিয়ে গুলি চালিয়ে আহত্মহত্যা করেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্য।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এনই।

নিহত ওই বিএসএফ সদস্যের নাম বি অরুণ দিলীপ (৪০)। প্রতিবেদনে বলা হয়েছে, ত্রিপুরার ধলাই জেলার কামালপুরে টহল দেওয়ার সময় নিজের সার্ভিস রাইফেল দিয়ে নিজেকে গুলি করে সোমবার অরুণ দিলীপ নামে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) সদস্য মারা গেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএসএফ কর্মকর্তা জানিয়েছেন, সীমান্তে টহল দেওয়ার সময় ঘটনাটি ঘটেছে।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি, তিনি আত্মহত্যার প্রচেষ্টা চালিয়েছিলেন। তিনি নিজেকে দুবার গুলি করেন, একবার পেটে এবং একবার কাঁধে। পরে তাকে উদ্ধার করে কামালপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে সেখান থেকে আগরতলার জিবি পান্ত হাসপাতালে রেফার করা হয়।’

তবে জিবি পন্ত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা অরুণ দিলীপকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আশপাশের পরিস্থিতি নিয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশের পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের দুই রাজ্য মিজোরাম এবং আসামের সাথে সীমানা রয়েছে ত্রিপুরার। মূলত ত্রিপুরা রাজ্যটি উত্তর, দক্ষিণ ও পশ্চিমে বাংলাদেশ দ্বারা বেষ্টিত।

বাংলাদেশের সঙ্গে ভারতের এই রাজ্যটির আন্তর্জাতিক সীমান্তের দৈর্ঘ্য ৮৫৬ কিলোমিটার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  বাংলাদেশ   সীমান্ত   বিএসএফ   আত্মহত্যা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft