বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
কেনিয়ায় ছাত্রাবাসে আগুনে নিহতদের স্মরণে ৩ দিনের রাষ্ট্রীয় শোক
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ২:২৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪, ২:৩১ অপরাহ্ন

কেনিয়ার মধ্যাঞ্চলে একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে আগুনে হতাহতের ঘটনায় তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছে সে দেশের সরকার। সেখানে মর্মান্তিক অগ্নিকাণ্ডে ১৭ শিক্ষার্থীর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে এবং এখনো ৭০ জন নিখোঁজ রয়েছে। 

তাদের খোঁজে স্বজনরা মরিয়া হয়ে উঠেছে এবং তারা হতাশ হয়ে পড়ছে। 

স্থানীয় সময় গতকাল শুক্রবার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। 

নয়েরি কাউন্টির হিলসাইড এন্দরাশা একাডেমিতে মধ্যরাতের দিকে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ছাত্রাবাসটিতে ১৫০ জনেরও বেশি শিক্ষার্থী ঘুমাচ্ছিল।

প্রেসিডেন্ট উইলিয়াম রুটো সোমবার থেকে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন এবং তিনি এ ঘটনাকে ‘অকল্পনীয় ট্র্যাজেডি’ হিসেবে বর্ণনা করেছেন।

তিনি বলেন, এ দুঃখজনক ঘটনায় ৯ থেকে ১৩ বছর বয়সী ১৭ শিশু প্রাণ হারিয়েছে। সেখানে কীভাবে এমন বিপর্যয় ঘটলো তা খুঁজে বের করা এবং দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন তিনি।

ডেপুটি প্রেসিডেন্ট রিগাথি গাচাগুয়া ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো ৭০ জন নিখোঁজ রয়েছে এবং ২৭ জন হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এদিকে নিখোঁজদের সন্ধান পেতে স্কুলে জড়ো হওয়া পরিবারগুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কারণ, তারা স্বজনদের খবর পেতে চরম উদ্বেগের মধ্যে রয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   কেনিয়া   নিহত   রাষ্ট্রীয় শোক  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft