বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
মরেও শান্তি নাই, রাত হলেই কবর খুঁড়ে নিয়ে যায় কঙ্কাল
ব্যুরো প্রধান, গাজীপুর:
প্রকাশ: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৩৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ভান্নারা এলাকার একটি কবরস্থান থেকে রাত হলেই কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। অবস্থাটা এমন হয়েছে যে, মরে গিয়েও শান্তি নাই। গত কয়েক সপ্তাহে প্রায় অর্ধশত কবর খুঁড়ে তারা কঙ্কাল নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন স্থানীয়দের।

স্থানীয়দের দাবি, কঙ্কাল চুরি রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উচিত দ্রুত ব্যবস্থা গ্রহণ করা এবং দোষীদের আইনের আওতায় আনা। 

এলাকাবাসী জানান, গত বুধবার (৪ সেপ্টেম্বর ) সকালে ভান্নারা এলাকায় জান্নাতুল বাক্কী কেন্দ্রীয় কবরস্থানে ফজরের নামাজ শেষে আব্দুল মান্নান তার বাবার কবর জিয়ারত করতে যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান, তার বাবার কবরসহ আরো সাতটি কবর খুড়েঁ রাখা।

এ বিষয়টি তিনি লোকজনকে জানালে, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর আগেও একই কায়দায় প্রায় ১৮টি কঙ্কাল চুরি করে দুর্বৃত্তরা। ওই ঘটনার পর থেকেই এলাকাবাসী কবরস্থানে পাহারা দিলেও ফের আবার চুরি শুরু হয়। যদি কবরস্থানে বৈদ্যুতিক আলোর ব্যবস্থা করা হয় তাহলে কঙ্কাল চুরি রোধ করা সম্ভব বলে জানান তারা।

ভান্নারা এলাকার বাসিন্দা ইউসুফ সিকদার বলেন, ‌গত ১ মাসে প্রায় অর্ধ শতাধিক কঙ্কাল চুরি হয়েছে কবরস্থান থেকে। শুনেছি, দুর্বৃত্তরা অন্ধকারে মানুষের কঙ্কাল চুরি করে নাকি লাখ টাকায় বিক্রি করে। কারা এই কাজের সঙ্গে জড়িত আমরা এখনো শানাক্ত করতে পারিনি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দাবি, তারা যেন এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনেন।

এ বিষয়ে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, কঙ্কাল চুরির ঘটনাটি এলাকাবাসীর কাছে জানতে পেরেছি। তাদের কে থানায় অভিযোগ করতে বলেছি। খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  দেশজুড়ে   গাজীপুর  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft